ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তিন টাইগারের মিশন এবার ‘পিএসএল’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৭
তিন টাইগারের মিশন এবার ‘পিএসএল’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

আগামী মাসেই শুরু হতে যাওয়া শ্রীলঙ্কা সফরে ২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। এদিকে, শুরু হয়েছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দ্বিতীয় আসর। এ আসরে অংশ নিতে যাচ্ছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল আর মাহমুদউল্লাহ রিয়াদ।

ভারত সফর শেষে সেখান থেকেই আরব আমিরাতে উড়াল দেওয়ার কথা এই তিন টাইগারের।

পেশোয়ার জালমির হয়ে খেলার কথা রয়েছে সাকিব আল হাসান ও তামিম ইকবালের।

দ্বিতীয় আসরে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের জার্সি গায়ে মাঠ মাতাবেন অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এবারের পিএসএলের প্রথম দিকের ম্যাচগুলোতে ছিলেন না তিন বাংলাদেশি। হায়দ্রাবাদে ভারত সফরের একমাত্র টেস্টের জন্য ব্যস্ত ছিলেন তারা।

অস্ট্রেলিয়ার ব্র্যাড হজের বদলি হিসেবে মাহমুদউল্লাহকে বেছে নেয় দলটি। পারিবারিক কারণে হজ এবার খেলছেন না বলে জানিয়েছে কোয়েটা।

টুর্নামেন্টটির গত আসরে করাচি কিংসের হয়ে খেলেছিলেন সাকিব। তবে এ আসরে করাচি তাকে দলে রাখেনি। কিন্তু পেশোয়ার জালমির জার্সিতে তামিমের সতীর্থ হয়ে খেলবেন তিনি।

৫ মার্চ পর্যন্ত হবে পাকিস্তান সুপার লিগ। তবে, জাতীয় দলের ব্যস্ততা থাকায় মাঝের কয়েকটি ম্যাচ খেলবে টাইগাররা। শ্রীলঙ্কা সফরে যাওয়ার আগে কয়েকটি ম্যাচ খেলে আবারো বাংলাদেশে ফিরবেন সাকিব-তামিম-রিয়াদরা।

এদিকে, ১০ দিনের ছুটি পাবেন জাতীয় দলের শ্রীলঙ্কা সফরের জন্য স্কোয়াডে থাকা ক্রিকেটাররা। শ্রীলঙ্কা সফর সামনে রেখে বাংলাদেশ অনুশীলন শুরু করবে আগামী ২৪ ফেব্রুয়ারি। ২৭ কিংবা ২৮ ফেব্রুয়ারি শ্রীলঙ্কায় রওনা দেওয়ার কথা মাশরাফি-মুশফিকদের।

তাই পেশোয়ার জালমি সাকিবের বদলি হিসেবে ঠিক করেছে শ্রীলঙ্কার তিলাকরত্নে দিলশানকে। আর তামিমের জায়গায় থাকছেন ইংলিশ অলরাউন্ডার সামিত প্যাটেল।

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, ১৪ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।