ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ফুটবল

শুরু হচ্ছে বিচ ফুটবল টুর্নামেন্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৭
শুরু হচ্ছে বিচ ফুটবল টুর্নামেন্ট ছবি: সংগৃহীত

বাংলাদেশের ফুটবল এবং পৃথিবীর দীর্ঘতম কক্সবাজার সমুদ্র সৈকতকে আরো জনপ্রিয় করার লক্ষ্যে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও ওয়াফ (ফুটবলের জন্য আমরা) এর সহযোগিতায় চ্যানেল আই পঞ্চমবারের মতো আয়োজন করতে যাচ্ছে ‘রানার-চ্যানেল আই বিচ ফুটবল টুর্নামেন্ট-২০১৭’।

আগামী ০৬ ও ০৭ ফেব্রুয়ারি দুই দিনব্যাপী কক্সবাজার সমুদ্র সৈকত সীগাল পয়েন্টে অনুষ্ঠিত হবে এ টুর্নামেন্ট।

টুর্নামেন্টটি উদ্বোধন করবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার।

টুর্নামেন্টের বিস্তারিত জানাতে চ্যানেল আই ভবনে বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চ্যানেল আই এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, টাইটেল স্পন্সর রানার-এর ভাইস-চেয়ারম্যান মোজাম্মেল হোসেন, ওয়াফের (ফুটবলের জন্য আমরা) সভাপতি স্থপতি মোবাশ্বের হোসেন এবং বাফুফের সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী।

চ্যানেল আই এর উদ্যোগকে স্বাগত জানিয়ে ফুটবলকে জনপ্রিয় করার উদ্দেশ্যে টুর্নামেন্ট সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন অতিথিরা। অতিথিরা জানান, তরুণদের ফুটবল খেলায় আকর্ষণ বাড়াতে হবে। আর এ কাজটি করতে হবে সারা-দেশের স্কুল পর্যায় থেকে। আমরা সেই পথেই এগিয়ে যাচ্ছি। এরপর উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন অতিথিরা।

দল: জাতীয় দলের সাবেক তারকা খেলোয়াড়দের নিয়ে ওয়াফ ৬ টি দল গঠন করেছে। দলগুলো হলো মোহামেডান মাস্টার্স, আবাহনী মাস্টার্স, মুক্তিযোদ্ধা মাস্টার্স, ব্রাদার্স মাস্টার্স, ওয়াফ মাস্টার্স ও চট্টগ্রাম মাস্টার্স। টুর্নামেন্টে মোট ১১টি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম দিন গ্রুপ পর্যায়ের ৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে, দ্বিতীয় দিন ২টি কোয়ার্টার ফাইনাল, ২টি সেমিফাইনাল ও ১টি ফাইনালসহ মোট ৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রতিটি ম্যাচের সময় ৩০ মিনিট।

এবারের টুর্নামেন্টে বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে জাতীয় মহিলা ফুটবল দলের একটি প্রদর্শনী ম্যাচ। নিরাপত্তা বেষ্টনীসহ খেলার স্থানটিতে থাকবে বর্নিল আলোকসজ্জা, ব্যানার, ফেস্টুন ও বিভিন্ন কালারের ফ্লাগ। বিচ ফুটবলকে কেন্দ্র করে কক্সবাজারকে তিন দিন উৎসবমুখর রাখার জন্য সার্বিক ব্যবস্থা নেয়া হয়েছে। রয়েছে রাতে খেলার জন্য ফ্লাডলাইটের ব্যবস্থা। আরো থাকছে খেলোয়াড় ডাগআউট, ভিআইপি প্যাভিলিয়ন, দেশিও বিভিন্ন পণ্যের স্টল ইত্যাদি।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ০২ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।