ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

টেনিস

দারুণ জয়ে শেষ আটে নাদাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৮ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৭
দারুণ জয়ে শেষ আটে নাদাল শেষ আটে নাদাল-ছবি:সংগৃহীত

অস্ট্রেলিয়ান ওপেনে দীর্ঘদিন পর নিজেকে যেন ফিরে পেলেন রাফায়েল নাদাল। একের পর এক দুর্দান্ত জয়ে এগিয়ে যাচ্ছেন স্প্যানিশ তারকা। সর্বশেষ গায়েল মনফিলসকে হারিয়ে ৩০তমবারের মতো আসরটির কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন। সেই সঙ্গে সম্ভাবনা জেগেছে ফাইনালে রজার ফেদেরারের সঙ্গে ক্ল্যাসিকাল লড়াইয়ের।

মেলবোর্ন পার্কে ষষ্ঠ বাছাই ফ্রেঞ্চ তারকা মনফিলসকে হারাতে চার সেট খেলতে হয়েছে ১৪টি গ্র্যান্ডস্ল্যামের মালিকে নাদালের। প্রথম দুই সেট অবশ্য জিতে নেন সমান ৬-৩ গেমে।

তবে তৃতীয় সেটটি ৪-৬ গেমে হেরে খেলা জমিয়ে দেন। কিন্তু চতুর্থ সেটে ৬-৪ গেমে জিতে শেষ আট নিশ্চিত করেন।

৩০ বছর বয়সী সাবেক নাম্বার ওয়ান নাদাল কোয়ার্টারে লড়বেন তৃতীয় বাছাই মিলোস রাওনিকের। শীর্ষ ও দুই নম্বর তারকা অ্যান্ডি মারে ও নোভাক জোকোভিচ ইতিমধ্যে আসর থেকে বিদায় নেওয়ায় এখন সবচেয়ে ধারাবাহিক তারকা রাওনিকই। তিনি শেষ ষোলোতে রবার্টো বাউতিস্তাকে হারিয়ে কোয়ার্টার নিশ্চিত করেন।

এদিকে নাদাল এখন পর্যন্ত অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা একবারই জিতেছেন। ২০০৯ সালে সেবার ট্রফিটি জিতে পরের বছর ক্যারিয়ার স্ল্যাম পূর্ণ করেন।

বাংলাদেশ সময়: ০৯১৬ ঘণ্টা, ২৪ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।