ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

খেলা

বাংলাদেশ কাপ তায়কোয়নদোতে চ্যাম্পিয়ন বসুন্ধরা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
বাংলাদেশ কাপ তায়কোয়নদোতে চ্যাম্পিয়ন বসুন্ধরা বাংলাদেশ কাপ তায়কোয়নদোতে চ্যাম্পিয়ন বসুন্ধরা/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশ আন্তর্জাতিক তায়কোয়নদো অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় গত বৃহস্পতিবার শুরু হয় ‘ওয়ালটন তৃতীয় বাংলাদেশ কাপ তায়কোয়নদো প্রতিযোগিতা-২০১৬’। তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা শনিবার (৩১ ডিসেম্বর) পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়েছে।

তৃতীয় বাংলাদেশ কাপ তায়কোয়নদো প্রতিযোগিতা-২০১৬ এর পুরুষ সিনিয়র বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা তায়কোয়নদো দল। রানার্স-আপ হয়েছে ঢাকা জেলা।

মহিলা সিনিয়র বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ওয়ালটন তায়কোয়নদো দল। রানার্স-আপ হয়েছে ঢাকা জেলা। এদিকে শিশু বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা। রানার্স-আপ হয়েছে নারায়ণগঞ্জ জেলা।

শনিবার সকালে জাতীয় ক্রীড়া পরিষদের জিমনেসিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার বিভাগের প্রধান এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের উপ-মহাসচিব ইমতিয়াজ খান বাবুল। উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের এজিএম মেহরাব হোসেন আসিফসহ অন্যান্যরা। সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ আন্তর্জাতিক তায়কোয়নদো অ্যাসোসিয়েশনের মহাসচিব সোলায়মান শিকদার।

পুরুষ সিনিয়র বিভাগে বসুন্ধরা তায়কোয়নদো দল ৮টি স্বর্ণ পদক জিতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

আর ঢাকা জেলা ১টি স্বর্ণপদক জিতে রানার্স-আপ হয়। মহিলা সিনিয়র ইভেন্টে ওয়ালটন তায়কোয়নদো দল ৩টি স্বর্ণ পদক জিতে চ্যাম্পিয়ন হয়। আর ঢাকা জেলা ২টি স্বর্ণ পদক জিতে রানার্স-আপ হয়।

বাংলাদেশ কাপ তায়কোয়নদোতে চ্যাম্পিয়ন বসুন্ধরাউল্লেখ্য, তৃতীয় বাংলাদেশ কাপ তায়কোয়নদো প্রতিযোগিতায় ১০টি দলের ১৭২ জন খেলোয়াড় ৪টি বিভাগে ২৫টি স্বর্ণ, ২৫টি রৌপ্য ও ২৫টি ব্রোঞ্জ পদকের জন্য প্রতিদ্বন্দ্বিতা করে। দলগুলো ছিল- ঢাকা, নারায়ণগঞ্জ, শরিয়তপুর, মুন্সিগঞ্জ, দিনাজপুর, চট্টগ্রাম, কক্সবাজার, বসুন্ধরা গ্রুপ তায়কোয়নদো দল, ওয়ালটন তায়কোয়নদো দল ও বাংলাদেশ আনসার।  

চারটি বিভাগের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিভাগগুলো ছিল- শিশু বিভাগ ছেলে (৭-১৩ বছর), শিশু বিভাগ মেয়ে (৭-১৩), পুরুষ সিনিয়র বিভাগ (১৮+) ও মহিলা সিনিয়র বিভাগ (১৮+)। পুরুষ সিনিয়র বিভাগের প্রতিযোগিতা ৯টি ওজন শ্রেণিতে অনুষ্ঠিত হয়। ওজন শ্রেণিগুলো হলো- অনূর্ধ্ব-৫৩, অনূর্ধ্ব-৫৮, অনূর্ধ্ব-৬৩, অনূর্ধ্ব-৬৮, অনূর্ধ্ব-৭৩, অনূর্ধ্ব-৭৮, অনূর্ধ্ব-৮৩, অনূর্ধ্ব-৮৮ ও ৯০+ কেজি। মহিলা সিনিয়র বিভাগের প্রতিযোগিতা ৫টি ওজন শ্রেণিতে অনুষ্ঠিত হয়। ওজন শ্রেণিগুলো হলো- অনূর্ধ্ব-৫৩, অনূর্ধ্ব-৫৮, অনূর্ধ্ব-৬৩, অনূর্ধ্ব-৬৮ ও অনূর্ধ্ব-৭৩ কেজি।

** বসুন্ধরা গ্রুপ তায়কোয়নদো দলের দুর্দান্ত সাফল্য

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, ৩১ ডিসেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa