ঢাকা, বুধবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

দুর্দান্ত শুরুর পরও চাপে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
দুর্দান্ত শুরুর পরও চাপে বাংলাদেশ বাংলাদেশ দলের ব্যাটিংয়ের একটি মুহূর্ত

তামিম ইকবাল ও ইমরুল কায়েসের শতরানের ওপেনিং জুটির পরও কিছুটা চাপে রয়েছে বাংলাদেশ। কারণ দলীয় ১০২ রানে প্রথম উইকেট হিসেবে ইমরুলের বিদায়ের পর সাজঘরে ফিরে গেছেন সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ ও তামিম ইকবাল।

ঢাকা: তামিম ইকবাল ও ইমরুল কায়েসের শতরানের ওপেনিং জুটির পরও কিছুটা চাপে রয়েছে বাংলাদেশ। কারণ দলীয় ১০২ রানে প্রথম উইকেট হিসেবে ইমরুলের বিদায়ের পর সাজঘরে ফিরে গেছেন সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ ও তামিম ইকবাল।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩২ ওভারে ৪ উইকেটে ১৪৭ রান। সফরকারীদের ভরসার আশ্রয়স্থল হয়ে থাকা তামিম ইকবাল ৫৯ রান করে সাজঘরে ফিরে গেছেন। সাকিব আল হাসান ৭ রানে অপরাজিত থেকে ব্যাট করছেন।

এর আগে দলীয় ১০২ রানের মাথায় মিশেল স্যান্টনারের বলে এগিয়ে এসে মারতে গেলে ব্যাটের কানায় লেগে বল হাওয়ায় ভেসে ওঠে। পয়েন্ট থেকে দৌড়ে এসে গালি অঞ্চলে দুর্দান্ত ক্যাচ নেন নেইল ব্রুম। প্রথম উইকেটের পতন ঘটে বাংলাদেশের। আউট হওয়ার আগে ৫টি চার ও ১টি ছক্কায় ৬২ বলে ৪৪ রান করেন।

ইমরুলের বিদায়ের সাব্বির রহমান উইকেটে এসে আক্রমণাত্মক মেজাজে ব্যাট চালাতে থাকেন। কিন্তু বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি এ ডানহাতি ব্যাটসম্যান। ৪টি চারের সাহায্যে ১৪ বলে ১৯ রান করে সাজঘরে ফিরে যান তিনি।

দলীয় ১২৭ রানের মাথায় ম্যাট হেনরির লেগ স্ট্যাম্পের কিছুটা বাইরের শর্ট বাউন্সারটি ব্যাটের কানায় ঘষে যায় উইকেটরক্ষকের গ্লাভসে। মাহমুদউল্লাহ রিয়াদ উইকেটে এসে বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি। ১৩৩ রানের মাথায় ৭ বলে ৩ রান করে টিম সাউদির শর্ট বাউন্সারটি পুল করতে গিয়ে শর্ট লেগে জেমস নিশাসের হাতে ক্যাচ দেন।   

প্রথম দুই ওয়ানডে হেরে যাওয়ায় সিরিজ হাতছাড়া হয়ে গেছে বাংলাদেশের। নিউজিল্যান্ডের মাটিতে শেষ ম্যাচে জয় তুলে নিতে পারলে সেটি কম অর্জন হবে না বাংলাদেশের জন্য।  

নিউজিল্যান্ডের মাটিতে এ পর্যন্ত স্বাগতিক দলের বিপক্ষে ১৫টি ওয়ানডে ম্যাচেই হেরেছে বাংলাদেশ। পরাজয়ের বৃত্ত ভাঙার সুযোগ সফরকারীদের সামনে।

**তামিম-ইমরুলের ব্যাটে দুর্দান্ত শুরু
**বাংলাদেশের সতর্ক শুরু
**টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ


বাংলাদেশ সময়: ০৬১৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
এসকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa