ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

সেনাবাহিনীকে হারিয়ে হকিতে চ্যাম্পিয়ন নৌবাহিনী

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
সেনাবাহিনীকে হারিয়ে হকিতে চ্যাম্পিয়ন নৌবাহিনী সেনাবাহিনীকে হারিয়ে হকিতে চ্যাম্পিয়ন নৌবাহিনী/ছবি: সংগৃহীত

বিজয় দিবস হকিতে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নৌবাহিনী। বাংলাদেশ সেনাবাহিনীকে ৩-২ গোলের ব্যবধানে হারিয়ে বিজয় দিবস হকির চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বাংলাদেশ নৌবাহিনী।

ঢাকা: বিজয় দিবস হকিতে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নৌবাহিনী। বাংলাদেশ সেনাবাহিনীকে ৩-২ গোলের ব্যবধানে হারিয়ে বিজয় দিবস হকির চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বাংলাদেশ নৌবাহিনী।

গত সোমবার থেকে শুরু হয় ‘মার্সেল বিজয় দিবস হকি টুর্নামেন্ট-২০১৬’। সোমবার (২৬ ডিসেম্বর) ফাইনাল ম্যাচ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়েছে এই টুর্নামেন্ট।

মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র হয়। নিষ্পত্তির জন্য ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে রানার্স-আপ হয় বাংলাদেশ সেনাবাহিনী।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন সেনাবাহিনীর পুস্কর খিসা মিমো। আর সর্বোচ্চ গোলদাতা হন সেনাবাহিনীর খোরশেদুর রহমান।

মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে সোমবার ফাইনাল ম্যাচের প্রথমার্ধে অবশ্য কোনো দলই গোলের দেখা পায়নি। দ্বিতীয়ার্ধে ৫৭ মিনিটের সময় সেনাবাহিনীর খোরশেদুর রহমান পেনাল্টি কর্নার থেকে গোল করে এগিয়ে নেন দলকে। কিন্তু বেশিক্ষণ তারা এগিয়ে থাকতে পারেনি। ম্যাচের ৬৫ মিনিটে নৌবাহিনীর অধিনায়ক রাসেল মাহমুদ জিমি পেনাল্টি কর্নার থেকে গোল করে ম্যাচে সমতা ফেরায়। সেই সমতা নিয়েই শেষ হয় নির্ধারিত সময়ের লড়াই।

এরপর টাইব্রেকারে নৌবাহিনী ৩-২ ব্যবধানে সেনাবাহিনীকে হারিয়ে মার্সেল বিজয় দিবস হকির শিরোপা জিতে নেয়।  

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম (এমপি)। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ ১০ আসনের সংসদ সদস্য এবং পাট ও বস্ত্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য গোলন্দাজ বাবেল ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার বিভাগের প্রধান এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)।

আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ হকি ফেডারেশনের সহ-সভাপতি খাজা রহমতউল্লাহ, টুর্নামেন্ট কমিটির সম্পাদক মো: মাহাবুবুল এহসান রানা ও ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, এবারের এই মার্সেল বিজয় দিবস হকি প্রতিযোগিতায় সার্ভিসেস দলগুলোর পাশাপাশি বিকেএসপি ও চট্টগ্রামে একটি দল অংশ নিয়েছিল। ছয়টি দলকে দুটি গ্রুপে বিভক্ত করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। তার মধ্যে ‘ক’ গ্রুপে ছিল বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ পুলিশ। ‘খ’ গ্রুপে ছিল বিকেএসপি, বাংলাদেশ বিমান বাহিনী ও চান্দগাঁও স্পোর্টিং ক্লাব, চট্টগ্রাম। ‘ক’ গ্রুপ থেকে সেমিফাইনালে উঠে বাংলাদেশ সেনাবাহিনী ও নৌবাহিনী। আর ‘খ’ গ্রুপ থেকে সেমিফাইনালে ওঠে বাংলাদেশ বিমান বাহিনী ও বিকেএসপি। সেমিফাইনালে বিমান বাহিনীকে হারিয়ে সেনাবাহিনী ও বিকেএসপিকে হারিয়ে নৌবাহিনী ফাইনালে ওঠে।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ২৬ ডিসেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।