ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪২৬, ২৬ এপ্রিল ২০১৯
bangla news

যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলবে প্রাণবন্ত স্লোভেনিয়া

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৬-১৭ ১২:৪৯:১৮ পিএম

বিশ্বকাপের প্রথম ম্যাচে আলজেরিয়ার বিপক্ষে জিতে ‘সি’ গ্রুপের মধ্যে তিন পয়েন্ট নিয়ে ফুরফুরে মেজাজে আছে স্লোভেনিয়া। শুক্রবার দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের পয়েন্টে ভাগ বসানো যুক্তরাষ্ট্রকে হারিয়ে নিজেদের শীর্ষ ষোলতে নিয়ে যেতে বদ্ধপরিকর ইউরোপের এই দেশটি।

ঢাকা: বিশ্বকাপের প্রথম ম্যাচে আলজেরিয়ার বিপক্ষে জিতে ‘সি’ গ্রুপের মধ্যে তিন পয়েন্ট নিয়ে ফুরফুরে মেজাজে আছে স্লোভেনিয়া। শুক্রবার দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের পয়েন্টে ভাগ বসানো যুক্তরাষ্ট্রকে হারিয়ে নিজেদের শীর্ষ ষোলতে নিয়ে যেতে বদ্ধপরিকর ইউরোপের এই দেশটি।

জোহানেসবার্গের এলিস পার্কে বাংলাদেশ সময় রাত আটটায় একে অন্যের বিপক্ষে লড়বে স্লোভেনিয়া ও যুক্তরাষ্ট্র।

স্লোভেনিয়া প্রথমবার বিশ্বকাপে আসে ২০০২ সালে। সেবার কোন জয় পায়নি তারা। তবে এবারের প্রেক্ষাপট ভিন্ন। প্রথম খেলায় ১-০ গোলে আলজেরিয়াকে হারিয়ে দারুণ আত্মবিশ্বাসী মাতজাস কেকের দল।

দলের মিডফিল্ডার আন্দ্রেস কোমাক তো খেলার আগেই ষোঘণা দিয়ে দিয়েছেন আমেরিকাকে হারাবে তারা। বৃহস্পতিবার অনুশীলন শেষে তিনি সাংবাদিকদের আরো বলেন,“এই ম্যাচে জয়ের জন্যই যাচ্ছি আমরা।”

চোট মুক্ত দলটিতে কোন পরিবর্তন না আনার ইঙ্গিত দিয়েছেন কোচ মাতজাস। তবে প্রথম ম্যাচে পাস ও আক্রমণভাগের সমস্যা কাটিয়ে ওঠায় যুক্তরাষ্ট্রের বিপক্ষে দল ভালই করবে বলে আশা তার।

নয়বার বিশ্বকাপ মঞ্চে আসা যুক্তরাষ্ট্র, অভিজ্ঞতার বিচারে যোজন যোজন এগিয়ে স্লোভেনিয়ার চেয়ে। নিজেদের প্রথম ম্যাচে তারা রুখে দিয়েছে ওয়েনে রুনি, জন টেরি, ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড ও অ্যাশলে কোলদের নিয়ে গড়া ইংল্যান্ডকে।

এর আগে কখনো দেখা হয়নি যুক্তরাষ্ট্র ও স্লোভেনিয়ার। তবে সাবেক যুগোস্লাভিয়াকে ১৯৩০ সালে হারিয়ে প্রথম বিশ্বকাপে তৃতীয় স্থান পেয়েছিল যুক্তরাষ্ট্র। পরে এই যুগোস্লাভিয়া ভেঙ্গেই নতুন রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ করে স্লোভেনিয়া।  

বর্তমান একাদশ অপরিবর্তিত রেখেই স্লোভেনিয়ার বিপক্ষে নামবে যুক্তরাষ্ট্র। দলের কোচ বব ব্রাডলে রক্ষনাত্মক স্লোভেনিয়ার বিপক্ষে ৪-৪-২ পদ্ধতিতে খেলাবেন তার দলকে।

স্লোভেনিয়া সম্ভাব্য একাদশ: সামির হান্দানোভিচ (গোলরক্ষক), মিসো ব্রেকো, মার্কো সুলার, বোস্তজান সিজার, বোজনা জোকিচ, ভালতার বিরসা, রবার্ট কোরেন, আলেক্সান্দ্রা রাদোসাভজেভিচ, আন্দ্রেস কির্ম, লাতকো দেদিচ ও মিলিভোজে নোভাকোভিচ।

যুক্তরাষ্ট্র সম্ভাব্য একাদশ: টিম হাওয়ার্ড (গোলরক্ষক), স্টেভ চেরুন্দোলো, জা ডিমেরিট, ওগুচি ওনিয়েউই, কালোর্স বোকানেগ্রা, লান্ডন ডোনাভান, মাইকেল ব্রাডলে, রিকার্ডো কার্ক, কিন্ট ডেম্পসে, জোজি আলটিডোরে ও এডসন বুড্ডলে।  

বাংলাদেশ স্থানীয় সময়: ১৬২০ ঘ. ১৭ জুন, ২০১০
সিজি/এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db