bangla news

ম্যারাডোনার উৎসাহে ডেভিস কাপে আর্জেন্টিনার জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১১-২৭ ১১:৪২:১১ পিএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

ফুটবল মাঠে নিজ দেশ আর্জেন্টিনাকে বরাবরই উৎসাহ দিয়ে থাকেন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। প্রীতি ম্যাচ থেকে শুরু করে বিশ্ব মঞ্চেও ফুটবল ঈশ্বরের সমর্থন চোখে পড়ার মতো। তবে এবার নিজ দেশের টেনিস দলকে সমর্থন দিতে চলে গেলেন গ্যালারিতে।

ঢাকা: ফুটবল মাঠে নিজ দেশ আর্জেন্টিনাকে বরাবরই উৎসাহ দিয়ে থাকেন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। প্রীতি ম্যাচ থেকে শুরু করে বিশ্ব মঞ্চেও ফুটবল ঈশ্বরের সমর্থন চোখে পড়ার মতো। তবে এবার নিজ দেশের টেনিস দলকে সমর্থন দিতে চলে গেলেন গ্যালারিতে।

এরই ধারাবাহিকতায় প্রথমবারের মতো ডেভিস কাপের শিরোপা উঁচিয়ে ধরলো ল্যাটিন আমেরিকার দেশটি।

এর আগে ডেভিস কাপে চারটি ফাইনাল খেললেও কোনোটিতে ট্রফির দেখা পায়নি আর্জেন্টিনা। তবে এবার যেন বিশ্বকাপ জয়ী ম্যারাডোনার সমর্থনেই পাল্টে গেল দেশটির চেহারা। জাগরেব অ্যারিনায় ক্রোয়েশিয়ার বিপক্ষে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ৩-২ ব্যবধানে জয় তুলে নেয় দলটি।

দেশটির এমন জয়ে দারুণ ভূমিকা রাখেন তারকা খেলোয়াড় হুয়ান মার্টিন দেল পোত্রো। পরে ফেডেরিকো দেলবোনিসও সহজ জয় পেলে উৎসবে মাতে আর্জেন্টাইনরা।

পিছিয়ে থাকা আর্জেন্টিনার দেল পোত্রো লড়েন ক্রোয়েশিয়ান তারকা ম্যারিন সিলিকের বিপক্ষে। যেখানে দুর্দান্ত লড়াই করে শেষ পর্যন্ত ৬-৭ (৪), ২-৬, ৭-৫, ৬-৪ ও ৬-৩ সেটে জয় তুলে নেন। পরের ম্যাচে দেলবোনিস ৬-৩, ৬-৪ ও ৬-২ সেটে জয় তুলে নেন এলভো কারলোভিচের বিপক্ষে।

এদিকে সিলিকের বিপক্ষে ব্যক্তিগত অর্জনেও বেশ এগিয়ে গেল সম্প্রতি ইনজুরি থেকে ফিরে আসা দেল পোত্রো। এখন পর্যন্ত ক্রোয়েশিয়ান তারকার বিপক্ষে ১১বারের দেখায় ৯বারই জয় তুলে নেন তিনি। হেরেছেন মাত্র দুটি ম্যাচে।

বাংলাদেশ সময়: ১০৩৮ ঘণ্টা, ২৮ নভেম্বর, ২০১৬
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-11-27 23:42:11