ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

ফাইনালে জকোভিচ, সেরেনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১১
ফাইনালে জকোভিচ, সেরেনা

টরোন্টো: রজার্স কাপের ফাইনালে উঠেছেন বিশ্বসেরা নোভাক জকোভিচ ও যুক্তরাষ্ট্রের মার্ডি ফিশ। সেমিফাইনালে জকোভিচের বিপক্ষে প্রথম সেট খেলার পর চোটের জন্য দ্বিতীয় সেটে নিজেকে প্রত্যাহার করে নেন ফ্রান্সের জো-উইলফ্রেয়েদ সোঙ্গা।

ফিশ হারান জকোভিচের স্বদেশী জাঙ্কো তিপসারেভিচকে।

সুইজ তারকা রজার ফেদেরারকে হারিয়ে সেমিফাইনালে উঠেন সোঙ্গা। কিন্তু চোটের কাছে হেরে গেলেন এই ফ্রান্স তারকা। শীর্ষ আটে দ্বিতীয় সেট খেলার সময় চোটের জন্য নিজেকে প্রত্যাহার করে নেন তিনি। এর আগে প্রথম সেটে ৬-৪ গেমে হারেন সার্বিয়ান তারকা জকোভিচের কাছে। যাই হোক, এজয়ে মৌসুমে ৫৩ খেলার মধ্যে ৫২টিতে জিতে প্রতিযোগিতার ফাইনাল নিশ্চিত করেছেন ২৪ বছর বয়সী জকোভিচ।

শিরোপার লড়ায়ে জকোভিচ মুখোমুখি হবেন মার্ডি ফিশের বিপক্ষে। ২৯ বছর বয়সী ফিস ৬-৩ ও ৬-৪ গেমে পরাজিত করেন প্রতিযোগিতার অবাছাই খেলোয়াড় জাঙ্কো তিপসারেভিচকে।

এদিকে মেয়েদের বিভাগে ফাইনাল নিশ্চিত করেছেন যুক্তরাষ্ট্রের সেরেনা উইলিয়ামস ও অস্ট্রেলিয়ার সামান্থা স্টোসুর। সাবেক বিশ্বসেরা সেরেনা ৬-৩ ও ৬-৩ গেমে হারান বেলারুসের ভিক্টোরিয়া আজারেঙ্কাকে। প্রতিযোগিতার দশম বাছাই স্টোসুর ৬-২, ৫-৭ ও ৬-২ গেমে পরাজিত করেন পোল্যান্ডের আগনিয়েস্কা রাদওয়ানস্কাকে।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।