ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

আর্জেন্টিনার বিদায়, সেমিতে মেক্সিকো-পর্তুগাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১১
আর্জেন্টিনার বিদায়, সেমিতে মেক্সিকো-পর্তুগাল

বোগোতা: যুব বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে আর্জেন্টিনা। শীর্ষ ষোল’র খেলায় টাইব্রেকারে পর্তুগালের কাছে ৫-৪ গোলে হেরেছে ছয়বারের চ্যাম্পিয়নরা।

পর্তুগালের সঙ্গে সেমিফাইনাল নিশ্চিত করেছে মেক্সিকো। তারা ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে কলম্বিয়াকে।

আর্জেন্টিনা ও পর্তুগালের মধ্যকার ১২০ মিনিটের খেলায় গোলের দেখা পাইনি কোন পক্ষ। তবে বেশ কিছু সুযোগ নষ্ট করেছে উভয় দল। ১৯ মিনিটে এরিক লামেলার ফ্রি কিক যায় ক্রসবারের ওপর দিয়ে। দুই মিনিট পর পর্তুগালের কায়েতানোও নেন লক্ষ্যভ্রষ্ট শট।

প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধও থাকে গোলশূন্য। ৪৮ মিনিটে সুযোগ হাত ছাড়া করে আর্জেন্টিনা। লামেলার ফ্রি কিক থেকে পাওয়া বল পেনাল্টি এরিয়াতে পেয়েও তা কাজে লাগাতে পারেননি ফ্যাকুন্দো ফেরেইরা। ৬৮ মিনিটে সার্জিও ওলিভেইরাকে হতাশ করেন আর্জেন্টিনার গোলরক্ষক আন্দ্রেদা।

নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়েও জালে বল জড়াতে পারেনি পর্তুগাল ও আর্জেন্টিনা। ম্যাচ গড়ায় টাইব্রেকারে।   পেনাল্টি শ্যুটআউটে ৩-১ ব্যবধানে পর্তুগালের চেয়ে এগিয়ে ছিলো আর্জেন্টিনা। এরপর লিওনার্দো গঞ্জালো ও আলান রুইজ গোল মিস করেন। গঞ্জালোর শট ফিরে আসে ক্রসবারে লেগে। আর রুইজের শট ফিরিয়ে দেন গোলরক্ষক মাইকা।

দুই গোল করে সমতা (৩-৩) আনে পর্তুগাল। পর্তুগালের তিয়াগো ফেরেইরা করেন ৪-৩। আর্জেন্টিনার আগাস্টিন ভুলেতিচ করেন ৪-৪। এরপর পর্তুগালের সার্জিও ওলিভেইরা করেন ৫-৪। কিন্তু তাগলিয়াফিকোর শট থামিয়ে দিয়ে পর্তুগালকে জয় উপহার দেন গোলরক্ষক মাইকা। পর্তুগালের কাছে ৫-৪ ব্যবধানে হেরে প্রতিযোগিতা থেকে বিদায় নেয় আর্জেন্টিনা।

এদিকে এডসন রিভেরার জোড়া গোলের সুবাদে ৩-০ তে কলম্বিয়াকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে মেক্সিকো। ৩৮ মিনিটে পেনাল্টি পায় মেক্সিকো। স্পট কিক থেকে জালে বল জড়ান এরিক তোরেস। ৬৯ ও ৮৮ মিনিটে প্রতিপক্ষের জালে দুইবার বল পাঠিয়ে মেক্সিকোর জয় নিশ্চিত কনের রিভেরা।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।