ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
bangla news

ইংল্যান্ড-আলজেরিয়ার ভাগ্য নির্ধারণী ম্যাচ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৬-১৭ ১২:৪৫:১১ পিএম

যুক্তরাষ্ট্রের সঙ্গে ড্র’র পর ইংলিশদের ভয়ার্ত চোখ বিপদকে পাশকাটিয়ে যাওয়ার উপায় খুঁজছে। শুধু আলজেরিয়ার হাত থেকে মুক্তি পেলেই পথ খুলে যাবে তাদের। নাগাল পেয়ে যাবে নকআউট পর্বের।

ঢাকা: যুক্তরাষ্ট্রের সঙ্গে ড্র’র পর ইংলিশদের ভয়ার্ত চোখ বিপদকে পাশকাটিয়ে যাওয়ার উপায় খুঁজছে। শুধু আলজেরিয়ার হাত থেকে মুক্তি পেলেই পথ খুলে যাবে তাদের। নাগাল পেয়ে যাবে নকআউট পর্বের।

একদিন বাদেই (শুক্রবার) অগ্নী পরীক্ষায় নামবে ইংল্যান্ড। বাংলাদেশ সময় রাত সারে বারটায় হবে খেলা।

প্রতিপক্ষ বিচারে উত্তর আফ্রিকার দেশ আলজেরিয়া খুব বড় বাঁধা হওয়ার কথা নয়। স্লোভেনিয়ার কাছে ১-০ গোলে হেরেছে এই দলটি।

সেখানে ইংল্যান্ড অঘটনের শিকার হয়েছে গ্রুপের দ্বিতীয় শক্তি যুক্তরাষ্টের সঙ্গে ১-১ গোলে ড্র করে।

ইউরোপের গতিময় ফুটবলের সামনে মুখ থুবড়ে পড়ার কথা আলজেরিয়ার। তারপরেও ভয়ে ভয়ে আছে ফ্যাবিও ক্যাপেলোর দল। কারণ প্রথম ম্যাচে তাদেরকে পয়েন্ট খোঁয়াতে হয়েছে। স্লোভেনিয়া এগিয়ে আছে পুরো তিন পয়েন্ট নিয়ে। প্রতিদ্বন্দ্বী যুক্তরাষ্ট্রের হুমকি তো আছেই।
জার্মান কিংবদন্তি ফ্রেঞ্জ বেকেনবাওয়ার আবার আগুনে ঘি ঢেলে দিয়েছেন এই বলে,‘ইংলিংশরা শুধু বল নিয়ে ছোটাছুটি করে।’

ওয়েনে রুনিও সুর মেলানোয় বিষয়টি খুবই গুরুত্ব বহন করছে। তবে দ্বিতীয় ম্যাচে এমন ভুল হওয়ার সম্ভাবনা কম বলেই আশা করছেন কোচ ফ্যাবিও ক্যাপেলো। ‘কিক এন্ড রাশ’ এই পদ্ধতি থেকেও বেরিয়ে আসতে চাইছে তারা।

ইংলিশদের ফুটবল ইতিহাসে আফ্রিকানদের কাছে হারের অভিজ্ঞতা নেই। এবারও তার ব্যতিক্রম হওয়ার কথা নয়। পেশাদার ফুটবল দিয়ে ঠিকই ম্যাচ জিতে নেওয়ার চেষ্টা করবে ইংল্যান্ড।

যদিও বিশ্বকাপ অভিযান থেকে খালি হাতে ফিরতে চাইবে না আলজেরিয়া। সামর্থ্যরে শেষ বিন্দু দিয়ে ইংলিশদের রুখে দেওয়ার চেষ্টা করবে তারা। প্রথম ম্যাচের ব্যর্থতা ঘোচাতে হয়তো মরণ কামড় দিতে চাইবে আফ্রিকার দেশটি।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৮২৬ ঘ. ১৭ জুন, ২০১০
এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-06-17 12:45:11