ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

জিম্বাবুয়ে দুই, বাংলাদেশ শূন্য

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১১
জিম্বাবুয়ে দুই, বাংলাদেশ শূন্য

হারারে: বাংলাদেশের বিপক্ষে জয়ের ধারা অব্যাহত রেখেছে জিম্বাবুয়ে। একদিনের সিরিজের প্রথমটির পর দ্বিতীয় ম্যাচেও সাত উইকেটে জিতেছে।

স্বাগতিকরা বোলিং, ব্যাটিং, ফিল্ডিং ও জয়ের ক্ষেত্রে নিজেদের আধিপত্য ধরে রাখলেও ঠিক উল্টো পথে বাংলাদেশ।

বাংলাদেশ: ১৮৮ (৪৭.৩ ওভার)
জিম্বাবুয়ে: ১৯১/৩ (৪৪.১ওভার)
ফল: জিম্বাবুয়ে সাত উইকেটে জয়ী

জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে হোঁচট খায় জিম্বাবুয়ে। শফিউল ইসলামের বলে নাভিসের হাতে ক্যাচ দেন অধিনায়ক ব্রেন্ডন টেলর (৩)। দ্বিতীয় উইকেট জুটিতেই প্রাথমিক ধাক্কা সামলে উঠে তারা।

ভুসি সিবান্দা ও হ্যামিল্টন মাসাকাদজার জুটি শক্তিশালী হয়ে উঠার আগে তা ভাঙ্গতে সক্ষম হন বোলার মাহমুদউল্লাহ। তার বল মারতে গিয়ে ব্যক্তিগত ৩৮ রানে উইকেটের পেছনে ক্যাচ দেন মাসাকাদজা। পাঁচটি চারের মার ছিলো তার ইনিংসে। দ্বিতীয় উইকেটে আসে ৮২ রান।

রানের চাকা সচল রাখেন সিবান্দা। আশরাফুলের বলে আউট হওয়ার আগে ৬৭ রান করেন তিনি। অবশ্য ততক্ষণে দল পৌঁছে গেছে নিরাপদ স্থানে। শেষপর্যন্ত তিন উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে জিম্বাবুয়ে। তখনো বাকি ছিলো ৩৫ বল।

জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক ম্যাচে দারুণ খেলেছেন নাসির হোসেন। ব্রায়ান ভিটরির শিকার হওয়ার আগে ৬৩ রান করেন এই তরুণ ক্রিকেটার। খেলায় ছয় হাঁকাতে না পারলেও পাঁচটি চার মেরেছেন ১৯ বছর বয়সী নাসির।

অর্ধশতক করায় নাসির খুশি হবেন বৈকি। কিন্তু খেলা শেষে তার আনন্দ মিলিয়ে গেছে পরাজয়ের ধুলোয়। অভিষেক ম্যাচে নাসির ‘ভিক্টরি ল্যাপ’ দিতে না পারলেও আগের ম্যাচে বাংলাদেশের পাঁচ উইকেট শিকার করা ভিটরি ঠিকই তা পেয়েছেন। এই ম্যাচেও পাঁচ উইকেট নিয়ে তিনি গুঁড়িয়ে দিয়েছেন টাইগারদের ইনিংস। এছাড়া চিগুম্বুরা দুটি, প্রসপার উৎসেয়া ও ক্রিস এমপোফু নিয়েছেন একটি করে উইকেট।

তামিম ইকবালকে (৩) আউট করে বাংলাদেশ শিবিরে প্রথম আঘাত হানেন ম্যাচ সেরা ভিটরি। এরপর একে একে সাজঘরে ফেরান ইমরুল কায়েস (৮), সাকিব আল হাসান (২৬), আব্দুর রাজ্জাক (৩৫) ও নাসিরকে। টপঅর্ডার ব্যাটসম্যানদের বিদায়ের পর রানের চাকা সচল রাখতে ব্যর্থ হন মিডলঅর্ডাররা। শেষপর্যন্ত শাহরিয়ার নাভিসের ১৪ ও মুশফিকুর রহিমের ১২ রানের কল্যাণে লড়াইয়ের পুঁজি পায় সফরকারীরা।

পাঁচ ম্যাচ একদিনের সিরিজে ২-০ তে এগিয়ে আছে জিম্বাবুয়ে।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।