[x]
[x]
ঢাকা, বুধবার, ৫ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯
bangla news

হিগুয়েনের হ্যাটট্রিকে বড় জয় আর্জেন্টিনার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৬-১৭ ১২:৪৩:৪৫ পিএম

সবার আগেই বিশ্বকাপের শীর্ষ ষোলতে জায়গা করে নিলো মেসি-ম্যারাডোনার আর্জেন্টনা। গঞ্জালো হিগুয়েনের হ্যাটট্রিকের সুবাদে বৃহস্পতিবার দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোলে বড় ব্যবধানে হারায় শিরোপার অন্যতম দাবিদাররা।

ঢাকা: সবার আগেই বিশ্বকাপের শীর্ষ ষোলতে জায়গা করে নিলো মেসি-ম্যারাডোনার আর্জেন্টনা। গঞ্জালো হিগুয়েনের হ্যাটট্রিকের সুবাদে বৃহস্পতিবার দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোলে বড় ব্যবধানে হারায় শিরোপার অন্যতম দাবিদাররা।

জোহানেসবার্গের সকার সিটি স্টেডিয়ামে বিশ্বকাপে ’বি’ গ্রুপের ম্যাচে শুরু থেকেই প্রাধান্য বিস্তার করে খেলে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

১৭ মিনিটে আত্মঘাতি গোল থেকে এগিয়ে যায় আর্জেন্টিনা। বাঁ প্রান্ত থেকে নেওয়া মেসির ফ্রি কিক বল পার্ক চু ইয়ংয়ের পায়ে লেগে জালে জড়ায়।
 
৩৩ মিনিটে ম্যারাডোনাকে দ্বিতীয় গোলটি উপহার দেন গঞ্জালো হিগুয়েন। বাঁ প্রান্ত থেকে রড্রিগেজের শট নিকোলাস বার্দিসো ফিক করে বাড়িয়ে দেন গোলবারের কাছে দাঁড়ানো হিগুয়েনের দিকে। হেডে লক্ষ্য ভেদ করেন তিনি।

বিরতির আগে লি চুং ইং কোরিয়ার পক্ষে একটি গোল শোধ করেন। রক্ষণভাগের খেলোয়াড় ডেমিসেলিসের ভুল পাস থেকে বল পেয়ে ব্যবধান কমান চুং।  

দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে এশিয়ান টাইগাররা। প্রতিপক্ষের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতাও গড়ে তোলে। তাদের গতির কাছে বেশ কয়েকবার পরাস্তও হয় আর্জেন্টিনার রক্ষণভাগ। কিন্তু স্ট্রাইকারদের ব্যর্থতায় গোল পায়নি তারা।

আর্জেন্টিনা তৃতীয় গোল পায় খেলার ৭৭ মিনিটে। মেসির শট বারে লেগে ফিরে আসলে বক্সে দাঁড়িয়ে থাকা গঞ্জালো হিগুয়েন টোকা দিয়ে বল জালে জড়িয়ে দেন।

৮০ মিনিটে চতুর্থ গোলের দেখাও পেয়ে যায় ম্যারাডোনার দল। ডিফেন্স থেকে সার্গিও আগুয়েরোর বাড়িয়ে দেওয়া বলে ক্রস করেন মেসি। হেডে হ্যাটট্রিক পূরণ করেন হিগুয়েন।

বাংলাদেশ স্থানীয় সময়:  ২০০০ঘ. ১৭ জুন, ২০১০
এএইচএস/এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db