ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

বাংলাদেশ লিগে আসছে বিজেএমসি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১১
বাংলাদেশ লিগে আসছে বিজেএমসি

ঢাকা: বাংলাদেশ লিগের পঞ্চম আসরে খেলবে দীর্ঘদিন ফুটবল থেকে দূরে থাকা বাংলাদেশ পাটকল কর্পোরেশন (বিজেএমসি)। শনিবার বিজেএমসি পরিচালক ও জাতীয় দলের সাবেক ফুটবলার আরিফ খান জয়কে বিষয়টি নিশ্চিত করেছেন খোদ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন।



বিজেএমসিকে সরাসরি লিগে খেলার ব্যাপারে শনিবার সাংবাদিকদের আভাষ দেন কাজী সালাউদ্দিন। লিগের চতুর্থ আসর থেকে চট্টগ্রাম আবাহনী ও চট্টগ্রাম মোহামেডানের অবনমনের ফলে বর্তমানে দল রয়েছে ১০টি। কিন্ত ১২টি দল নিয়ে লিগের পঞ্চম আসর হবে বলে জানান বাফুফে সভাপতি। এক্ষেত্রে লিগের সেকেন্ড টায়ার খেলে একটি দল আসবে মূলপর্বে। অন্যদিকে সরাসরি খেলার সুযোগ পাবে আশির দশকের সাড়া জাগানো বিজেএমসি। সালাউদ্দিন জানান, বিজেএমসির ব্যাপারে লিগ কমিটি ইতিবাচক রিপোর্ট দিয়েছে। তাদেরকে পরবর্তী লিগে খেলার সুযোগ দেওয়া হতে পারে।

আরিফ খান জয় বলেন,“বাফুফে সভাপতি আমাকে লিগে খেলার ব্যাপারে নিশ্চিত করেছেন। দুই-একদিনের মধ্যেই বাফুফে থেকে আমাদেরকে চিঠি দিয়ে তা জানিয়ে দেওয়া হবে। শিগগির সাংবাদিক সম্মেলন আহ্বান করে বিষয়টি সবাইকে জানিয়ে দেব আমরা। ”

এক প্রশ্নের জবাবে তিনি বলেন,“বিজেএমসি এবার দ্বিতীয় ধাপে খেলার জন্য দল গড়ছে না। আমরা যাদের নিয়ে দল গড়েছি তারা পেশাদার লিগে খেলার মতো কিনা এটা বাফুফে যাচাই করতে পারে। ”

আসন্ন ফুটবল মৌসুম থেকে বাফুফে পেশাদার লিগের দ্বিতীয় ধাপ শুরু করায় সরাসরি মূল পর্বে খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছিলো বিজেএমসির। কিন্তু লিগ কমিটির বৈঠকে সেকেন্ড টায়ারের জন্য বেছে নেওয়া আটটি দলের মধ্যে অন্যতম বিজেএমসি। তবে দ্বিতীয় ধাপে নয়; সরাসরি মূলপর্বে খেলতেই আগ্রহী বিজেএমসি। সরাসরি লিগে খেলার বিষয়ে অনেক আগেই আবেদনও করে রেখেছে তারা। এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বাফুফের নির্বাহী কমিটি।

পেশাদার লিগে খেলার জন্য ইতিমধ্যেই ঘর গুছিয়ে ফেলেছে বিজেএমসি। আবাহনী থেকে  তারা ছিনিয়ে এনেছেন বর্ষীয়ান ফুটবলার আলফাজ, আবুল, গোলরক্ষক সোহেল ও স্ট্রাইকার বিপ্লবকে। মোহামেডান থেকে বিজেএমসিতে আসছেন রনি ইসলাম, আরাফাত রনি ও রমজান। ব্রাদার্সের ডিফেন্ডার আশরাফুল, আরামবাগের রাইট ব্যাক মনু ও লেফট ব্যাক শরিফ, ফরাশগঞ্জের খোকন দাস এবং মুক্তিযোদ্ধার গোলরক্ষাক নেহাল ও রাসেল আনসারীর সঙ্গে কথা পাকাপাকি করে ফেলেছে দলটি। এছাড়া শেখ রাসেলের মিন্টু ও ফরাশগঞ্জের জুয়েলের সঙ্গেও আলোচনা চলছে তাদের।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, ১৩ আগস্ট, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।