ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

খেলা

পার্কের সঙ্গে ম্যানইউ’র নতুন চুক্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১১
পার্কের সঙ্গে ম্যানইউ’র নতুন চুক্তি

লন্ডন: ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে নতুন করে চুক্তিবদ্ধ হয়েছেন দক্ষিণ কোরিয়ার তারকা খেলোয়াড় পার্ক জি সুং। রেড ডেভিলসের পক্ষ থেকে ২০১২-১৩ মৌসুম পর্যন্ত এই মিডফিল্ডারের সঙ্গে চুক্তি নবায়নের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।



গত জানুয়ারিতে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেন ৩০ বছর বয়সী পার্ক। মূলত ক্লাব ক্যারিয়ারের ওপর নজর দিতেই এ সিদ্ধান্ত নেন তিনি।

২০০৫ সালে পিএসভি ইনধোভেন ক্লাব থেকে ম্যানইউতে যোগ দেন পার্ক। ওল্ড ট্রার্ফোডের হয়ে চারটি প্রিমিয়ার লিগ ও তিনটি কালিং কাপের শিরোপা জিতেছেন এই কোরিয়ান। এছাড়া ১৭৭ ম্যাচে গোল করেছেন ২৪টি।

কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন বলেন,“মাঠে পার্কের কৌশল, দক্ষতা ও দম সত্যি দারুণ। সম্প্রতি সময়ে বড় বড় ম্যাচে গুরুত্বপূর্ণ গোল করেছে সে। ম্যানইউতে পার্কের ক্যারিয়ার অসাধারণ। ”

দক্ষিণ কোরিয়ার প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলেছেন পার্ক। ২০০৯ সালের ওই ফাইনালে স্পেনের ক্লাব বার্সেলোনার কাছে হেরে যায় তার ক্লাব।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।