ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

সেমিতে জকোভিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১১
সেমিতে জকোভিচ

মন্ট্রিল: এই মৌসুমে জয়ের ধারা অব্যাহত রয়েছে বিশ্বসেরা নোভাক জকোভিচের। রজার্স কাপের কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের গায়েল মনফিলসকে হারিয়ে ৫১টি ম্যাচে জিতেছেন সার্বিয়ান তারকা।

এ বছর ৫২টি ম্যাচ খেলে হেরেছেন মাত্র একটিতে।

প্রতিযোগিতার পঞ্চম বাছাই মনফিলকে প্রথম সেটে ৬-২ গেমে হারান জকোভিচ। দ্বিতীয় ও শেষ সেটে ৬-১ গেমে ফ্রান্স তারকাকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেন ৫টি গ্র্যান্ড স্লাম জয়ী এই খেলোয়াড়। শীর্ষ চারের লড়াইয়ে জকোভিচ মুখোমুখি হবেন মনফিলসের স্বদেশী জো-উইলফ্রেয়েদ সোঙ্গার সঙ্গে। নিকোলাস আলমেগ্রোকে ৬-৪ ও ৬-৪ গেমে পরাজিত করে সেমিতে উঠেছেন সোঙ্গা।

যুক্তরাষ্ট্রের মার্ডি ফিশ অপর সেমিফাইনালে খেলবেন প্রতিযোগিতার অবাছাই খেলোয়াড় সার্বিয়ার জাঙ্কো তিপসারেভিচের বিপক্ষে। ফিশ ৬-৩, ৬-৭ (১০/৮) ও ৬-০ গেমে সুইজারল্যান্ডের স্তানিসলাস উয়ারিঙ্কোকে এবং তিপসারেভিচ ৬-৪ ও ৬-৪ গেমে পরাজিত করেন চেক তারকা টমাস বার্দিচকে।

এদিকে মেয়েদের বিভাগে সেমিফাইনালে উঠেছেন যুক্তরাষ্ট্রের সেরেনা উইলিয়ামস। তিনি হারান লুচি সাফারোভাকে। চেক তারকার বিপক্ষে ঘাম ঝরিয়েই জয় পেয়েছেন ১৩টি গ্র্যান্ড স্লাম জয়ী সেরেনা।

প্রথম সেটে ৬-৪ গেমে পরাজিত হন অবাছাই সাফারোভার কাছে। দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ান সাবেক বিশ্বসেরা। ৬-৩ গেমে হারান সাফারোভাকে। পরের সেটে ৬-২ গেমে জিতে সেমিফাইনাল নিশ্চিত করেন তিনি।

শীর্ষ চারে তিনি মুখোমুখি হবেন ভিক্টোরিয়া আজারেঙ্কার। বেলারুস তারকা আজারেঙ্কা ৬-১ ও ৬-২ গেমে পরাজিত করেন কাজাখস্তানের গালিনা ভোস্কোবোয়েভাকে। রাশিয়ার মারিয়া শারাপোভাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেন গালিনা।

এছাড়া অপর সেমিফাইনালে সামান্থা স্টোসুর খেলবেন আগনিয়েস্কা রাদওয়ানস্কার বিপক্ষে। স্টোসুর রবার্তা ভিঞ্চিকে এবং রাদওয়ানস্কা হারান আন্দ্রে পেটকোভিচকে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।