ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

কোয়ার্টার ফাইনালে জকোভিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, আগস্ট ১২, ২০১১
কোয়ার্টার ফাইনালে জকোভিচ

মন্ট্রিল: রজার্স কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছেন বিশ্বসেরা নোভাক জকোভিচ। সার্বিয়ান তারকা হারান মারিন সিলিচকে।

প্রতিযোগিতায় অঘটনের শিকার হয়েছেন সাবেক সেরা রজার ফেদেরার। ফ্রান্সের জো-উইলফ্রেয়েদ সোঙ্গার কাছে হেরে বিদায় নিয়েছেন তিনি।

এই মৌসুমে দারুণ ফর্মে আছেন জকোভিচ। সিলিচকে হারানোর মধ্যদিয়ে মৌসুমের ৫০তম জয় পেলেন তিনি। এ বছর আটটি শিরোপা জেতা জকোভিচ রজার্স কাপে এসেছেন নবম টাইটেল জিততে। ধীরে ধীরে এগিয়ে যাচ্ছেন লক্ষ্যের দিকে এই সার্বিয়ান ।

প্রতিযোগিতার শীর্ষ বাছাই জকোভিচ ৭-৫ ও ৬-২ গেমে ক্রোয়েশিয়ার তারকা সিলিচকে হারিয়ে নিশ্চিত করেছেন কোয়ার্টার ফাইনাল। জকোভিচ জিতলেও হেরেছেন ফেদেরার। ১৬টি গ্র্যান্ড স্লাম জয়ী ফেদেরারকে ৭-৬ (৭/৩), ৪-৬ ও ৬-১ গেমে পরাজিত করে কোয়ার্টার ফাইনালের টিকিট কেটেছেন জো-উইলফ্রেয়েদ সোঙ্গা।

এদিকে মেয়েদের বিভাগে প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছেন উইম্বলডন চ্যাম্পিয়ন পেত্রা কভিতোভা ও ফ্রাঞ্চ ওপেন জয়ী চীনের লি না। চেক প্রজাতন্ত্রের বাঁহাতি তারকা কভিতোভা ৬-১ ও ৬-২ গেমে হেরেছেন প্রতিযোগিতার সপ্তম বাছাই আন্দ্রে পেটকোভিচের কাছে। অস্ট্রেলিয়ার সামাস্থা স্টোসুর ৬-২ ও ৬-৪ গেমে লি নাকে হারিয়ে উঠেছেন কোয়ার্টার ফাইনালে।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, আগস্ট ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।