ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

পাকির আলীর বিদায়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, আগস্ট ৫, ২০১১
পাকির আলীর বিদায়

ঢাকা: সুপার কাপের ব্যর্থতার দায়ভার চাপিয়ে শ্রীলঙ্কান কোচ পাকির আলীকে বিদায় বলে দিয়েছে লিগ চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব। শুক্রবার দুপুরে স্বদেশে ফিরে গেছেন পাকির।



পাকির আলীর সঙ্গে ১ আগস্ট নতুন মৌসুমের জন্য চুক্তি করে শেখ জামাল। কিন্তু মঙ্গলবার সুপার কাপের সেমিফাইনালে মোহামেডানের কাছে ৪-২ গোলের হারের পরই তার ব্যাপারে মনোভাব পাল্টে যায় শেখ জামালের। ক্লাব সভাপতি মনজুর কাদের তার অফিসে ডেকে নিয়ে চুক্তি বাতিল এবং পাকিরকে দেশে ফিরে যেতে বলেন।

এবিষয়ে মনজুর কাদের বাংলানিউজকে বলেন,“পাকিরের সঙ্গে আমাদের নতুন করে কোন চুক্তি হয়নি। আমরা মাসিক ভিত্তিতে সেটা নবায়ন করেছি মাত্র। ” পাকিরকে স্থায়ীভাবেই দেশে ফিরে যাওয়া প্রসঙ্গে বলছিলেন,“আমরা তাকে না বলে দিয়েছি। দলের জন্য নতুন কোচ খুঁজছি। ”

ফেসবুক স্ট্যাটাসে পাকির আলি লিখেছেন“যখন দল জয় পায় তখন কোচ দুনিয়া সেরা হয়ে যান। আর খেলোয়াড়দের নেতিবাচক মানসিকতার কারণে দল হারলে বিশ্বের সবচেয়ে বাজে মানুষ হয়ে যান কোচ। বাংলাদেশের ফুটবলকে এগিয়ে নিতে হলে ক্লাব কর্মকর্তা ও খেলোয়াড়দের এ ধরণের চিন্তা-ভাবনা থেকে  বেরিয়ে আসতে হবে। কর্মকর্তা ও খেলোয়াড়দের কোচের মতামতকেই প্রাধান্য দেওয়া উচিত ...”
 
চুক্তি নবায়নের সপ্তাহ না যেতেই বরখাস্তের নোটিশে বেশ কষ্ট পেয়েছেন পাকির আলী। বললেন,“মনটা খুব খারাপ। অনেক কষ্ট পেয়েছি। আমি জানি না দোষ কোথায়? তবুও আমার কাঁধে দোষ চাপিয়ে দেওয়া হলো। এমন হলে এদেশের ফুটবলের উন্নতি হবে কি করে?”

জাতীয় দলের একঝাঁক খেলোয়াড় নিয়েও লিগের শুরুতেই ধাক্কা খেয়েছিলো শেখ জামাল। দলের দায়িত্ব নিতে এসে প্রথম ম্যাচেই আরামবাগের কাছে হার দেখেছিলেন পাকির আলী। পরে তার অধীনেই লিগ চ্যাম্পিয়নশিপ হয় ধানমন্ডির ক্লাবটি।

এদিকে সাবেক মোহামেডান খেলোয়াড় ও জাতীয় দলের কোচ সাইফুল বারী টিটোকে কোচ হিসেবে নিয়োগ দেওয়ার চিন্তা-ভাবনা করছে শেখ জামাল। দলের ম্যানেজার আনোয়ারুল করিম হেলাল বাংলানিউজকে বলেন,“শনিবার ক্লাব কমিটির বৈঠক আছে। সেখানেই কোচের বিষয়টি ঠিক করবো। ”

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘন্টা, আগস্ট ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।