ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

খেলা

যুব বিশ্বকাপের নক আউটে ব্রাজিল-আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, আগস্ট ৫, ২০১১
যুব বিশ্বকাপের নক আউটে ব্রাজিল-আর্জেন্টিনা

মেডেলিন: যুব বিশ্বকাপের নকআউপ পর্বে উঠেছে ব্রাজিল ও আর্জেন্টিনা। গ্রুপের (ই) শেষ ম্যাচে ফিলিপ কোতিনহোর জোড়া গোলে ব্রাজিল ৪-০ তে হারিয়েছে পানামাকে।

‘এফ’ গ্রুপে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ৩-০ তে উড়িয়ে দিয়েছে এশিয়ার দেশ উত্তর কোরিয়াকে।

৪০ মিনিটে ব্রাজিলকে এগিয়ে দেন হেনরিক। প্রথমার্ধের ইনজুরি টাইমে ব্যবধান দ্বিগুণ করেন ফিলিপ কোতিনহো। এই অর্ধে এগিয়ে থেকে বিরতিতে যায় নেই ফ্রাঙ্কোর দল।

৫২ মিনিটে ব্যবধান বাড়ান ইন্টার মিলানের প্লেকার কোতিনহো। এনিয়ে প্রতিযোগিতায় তিন গোল করেছেন তিনি। রেফারির শেষবাঁশি বাজার ঠিক এক মিনিট আগে পানামার পরাজয়ের কফিনে শেষ পেরেক ঠোকেন দুদু।

সাত পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপের শীর্ষ দল হিসেবে নক আউট পর্ব নিশ্চিত করেছে ব্রাজিল। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছয়ে থাকায় দ্বিতীয় দল হিসেবে গ্রুপের খেলা শেষ করেছে মিশর। এছাড়া এক পয়েন্ট করে নিয়ে প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছে পানামা ও অস্ট্রিয়া।

এদিকে উত্তর কোরিয়ার বিপক্ষে ৩-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। দলের তারকা খেলোয়াড় এরিক লামেলাকে ছাড়াই মাঠে নামে আর্জেন্টিনা। গোড়ালির চোটের জন্য খেলতে পারেনি এই ফুটবলার। এজয়ে ‘এফ’ গ্রুপে সাত পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ছয়বারের চ্যাম্পিয়নরা।

৩৬ মিনিটে এগিয়ে যায় আর্জেন্টিনা। গোল করেন ফ্যাকুন্দো ফেরেইরা। লুকাস ভিলাফানেজ ব্যবধান বাড়ান (২-০) ৮৪ মিনিটে। খেলার অতিরিক্ত সময়ে (৯০+৬) কোরিয়ার জালে শেষবার বল পাঠান আদ্রিয়ান কিরিগলিয়ানো।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad