ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

ধীরে এগোচ্ছে বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, আগস্ট ৫, ২০১১
ধীরে এগোচ্ছে বাংলাদেশ

হারারে: জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের দ্বিতীয় দিনে প্রতিরোধ গড়েছে বাংলাদেশ। বোলাররা পাল্টা আঘাত হানায় প্রথম ইনিংসে স্বাগতিকদের সংগ্রহ সবকটি উইকেট হারিয়ে ৩৭০ রান।

জবাবে ব্যাট করতে নেমে দিন শেষে বাংলাদেশের সংগ্রহ তিন উইকেট হারিয়ে ১০৭ রান।

৩৪ রানে উইকেটে আছেন মোহাম্মদ আশরাফুল। অন্য প্রান্তে ৪ রানে অপরাজিত রয়েছেন মাহমুদুল্লাহ।

১৩ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ব্রায়ান ভিটোরির বলে প্রাইসের তালুবন্দী হন ইমরুল কায়েস (৪)। অপর উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবালও ক্রিজে থিতু হতে পারেননি। ১৫ রানে ভিটোরির বলে টেলরের হাতে ধরা পড়েন। তৃতীয় উইকেট জুটিতে ৬৬ রান করে প্রাথমিক ধাক্কা সামাল দেন শাহরিয়ার নাফিস ও মোহাম্মদ আশরাফুল। ১০২ রানে নাফিসকে বোল্ড করে জুটিতে ভাঙ্গন ধরান রেমন্ড প্রাইস। এর আগেই নিজের অর্ধশতক পূর্ণ করেন নাফিস (৫)।

প্রথম দিনের দুই উইকেটে ২৬৪ রান নিয়ে দিনের শুরুটা খারাপ করেনি জিম্বাবুয়ে। বিনা উইকেটে ৪০ রান সংগ্রহ করেন দুই ব্যাটসম্যান হ্যামিল্টন মাসাকাদজা ও ব্রেন্ডন টেলর। শতক ও অর্ধশতকও তুলে নেন তারা। এরপরেই পাল্টা আঘাত হানে সফরকারী বোলারা।

ব্যক্তিগত ১০৪ রানে রবিউল ইসলামের বলে ইমরুল কায়েসের তালুবন্দী হন মাসাকাদজা। এরপরেই ধ্বসের শুরু জিম্বাবুয়ের। ৩১৭ রানেই সাজঘরে ফেরেন আরো দুই ব্যাটসম্যান ক্রেগ আরভিন (৬) ও টেলর (৭১)। পেসার ও স্পিনারদের যুগপৎ আক্রমণের মুখে পরের ব্যাটসম্যানদের মধ্যে টাটেন্ডা টাইবু ছাড়া কেউই সুবিধা করতে পারেননি। ফলে ১৩১ ওভার মোকাবিলা করে ৩৭০ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়ের ইনিংস। টাইবু ২৩ রান করেন।

রুবেল হোসেন ও সাকিব আল হাসান প্রত্যেকেই তিনটি করে উইকেট দখল করেন। দুটি উইকেট নেন রবিউল ইসলাম। একটি করে উইকেট নেন আব্দুর রাজ্জাক ও মাহমুদুল্লাহ।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।