ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

শচীনকে ‘ভারত রত্ন’ দেওয়ার প্রস্তাব সরকারের বিবেচনাধীন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, আগস্ট ৪, ২০১১
শচীনকে ‘ভারত রত্ন’ দেওয়ার প্রস্তাব সরকারের বিবেচনাধীন

নয়াদিল্লি: ক্রীড়া ব্যক্তিত্ব হিসেবে লিটলমাস্টার শচীন টেন্ডুরকারকে দেশের সর্বোচ্চ বেসামরিক পুরস্কার ‘ভারত রত্ন’ উপাধিতে ভূষিত করার প্রস্তাব সরকারের বিবেচনাধীন রয়েছে। এক্ষেত্রে বিভিন্ন মহলের অনুরোধ গ্রহণের বিষয়টি নিশ্চিত করা হয়ছে খোদ সরকারের তরফ থেকে।



স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী মুলাপাল্লি রামচন্দ্রন রাষ্ট্রপতি সচিবালয়ের বরাত দিয়ে জানান, শিল্প, সাহিত্য, বিজ্ঞান ও জন সেবামূলক কাজের স্বীকৃতি স্বরূপ দেওয়া হয় ‘ভারত রত্ন’ পুরস্কার।

এই পুরস্কারের তালিকায় ক্রীড়া না থাকায় ‘ভারত রত্ন’ উপাধি পাচ্ছেন না একদিনের ক্রিকেটে একমাত্র দ্বিশতকের মালিক শচীন। তাকে এ পুরস্কার দিতে সরকার প্রস্তাবিত আইনের সংশোধনের প্রশ্নে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী রাজ্য সভাকে জানান, বিষয়টি সরকারের বিবেচনাধীন আছে।

৩৮ বছর বয়সী শচীন ভারতের হয়ে ১৭৯টি টেস্টে করেছেন ৫১টি শতক। ৪৫৩টি একদিনের ম্যাচে তার শতক আছে ৪৮টি। টেস্ট ও একদিনের ম্যাচ মিলে ৯৯টি শতকের মালিক ডানহাতি এই ক্রিকেটার।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।