ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

পুঁচকে চিভাস উড়িয়ে দিলো বার্সেলোনাকে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, আগস্ট ৪, ২০১১
পুঁচকে চিভাস উড়িয়ে দিলো বার্সেলোনাকে

মিয়ামি: প্রাক মৌসুম প্রীতি ম্যাচে হেরেছে ইউরোপীয় চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতা বার্সেলোনা। মেক্সিকোর ক্লাব চিভাস মার্কো ফ্যাবিয়ানের জোড়া গোলে ৪-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে পেপ গার্দিওয়ালার দলকে।



যুক্তরাষ্ট্র সফরে বার্সার সঙ্গে নেই দুইবার ফিফা ব্যালন ডি’অর পুরস্কার জেতা লিওনলে মেসি, দানিয়েল আলভেস, জ্যাভিয়ের মাচেরেনো ও আলেক্সি সানচেজ। গত শনিবার কাতালানরা ২-১ গোলে হারে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে।

সান লাইফ স্টেডিয়ামে শুরুতেই এগিয়ে যায় বার্সা। খেলার তিন মিনিটে জালে বল জড়ান ডেভিড ভিয়া। গেরার্ড পিকের লম্বা পাস থেকে গোলরক্ষক লুই মাইকেলকে পরাস্ত করেন স্প্যানিশ ফরোয়ার্ড। প্রথমার্ধে এগিয়ে থেকেই বিরতিতে যায় বার্সা।

বিরতির পর ১২ মিনিটের মধ্যে বার্সার জালে তিনবার বল পাঠায় চিভাস। ৬০ মিনিটে দলকে সমতায় ফেরান মার্কো ফ্যাবিয়ান। দুই মিনিট পর ডান প্রান্ত থেকে ওমর আরেলোর ক্রসে সিজাজ-কিকে ব্যবধান বাড়ান (২-১) ২০ বছর বয়সী এই ফরোয়ার্ড। খেলার অন্তিম মুহূর্তে বার্সার পরাজয়ের কফিনে লুই ভার্দুজকো শেষ পেরেক ঠুকে দেওয়ার আগে ৭২ মিনিটে নিশানাভেদ করেন জিওভানি কাসিলাস।

দুই গোল করে দারুণ খুশি ফ্যাবিয়ান বলেন,“স্বপ্ন সত্যি হয়েছে। কারণ বার্সার মতো দলের বিপক্ষে একটি নয়; দুটি গোল করেছি। জীবন এগিয়ে যাবে। কিন্তু এই স্মৃতি আমাকে পুলকিত করবে। ”

চিভাসের প্রশাংসা করে বার্সা কোচ বলেন,“তাদের পারফরমেন্সে আমি আশ্চর্য হইনি। মেক্সিকান ফুটবল খুবই গতিময়। এই ফলাফল বলছে, কিছু কিছু ক্ষেত্রে আমাদের কঠোর পরিশ্রমী হওয়া দরকার। ”

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, আগস্ট ০৪. ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।