ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

জার্মানিতে আর্থিক সুবিধা পাবেন না হকি খেলোয়াড়রা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০১০
জার্মানিতে আর্থিক সুবিধা পাবেন না হকি খেলোয়াড়রা

ঢাকা: জার্মানি হকি কোচ গেরহার্ট পিটার রাক এসেই জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে সামান্য পরিবর্তন এসেছেন। নির্বাচকদের সঙ্গে আলোচনার পর পছন্দের দুজন খেলোয়াড়কে নিজের দেশে নিয়ে যাচ্ছেন কোচ।



বুধবার রাতে ঢাকায় পৌঁছানোর পর বৃহস্পতিবারই নির্বাচকদের সঙ্গে আলোচনা সেরে নিয়েছেন। ১৮ সদস্যের তালিকায় রিয়াজুল ইসলাম এবং সৈয়দ আল মাসুমের পরিবর্তে নেওয়া হয়েছে হোসনে মোবারক সুমন ও আল মশিউর রহমান ফিরোজকে।

এবার বেশির ভাগ খেলোয়াড়ই থাকবেন বনে। সেখানে এইচটিবি কাবে ১৪ জন খেলবেন বলে জানিয়েছেন গেরহার্ট। রাসেল মাহমুদ জিমি এবং মামুন উর রহমান চয়ন যাবেন ডিশেল ডস কাবে।

খেলোয়াড়রা জার্মান লিগ থেকে আর্থিকভাবে লাভবান হবেন না। প্রতিশ্রুতিও দেননি কোচ। শুধু স্থানীয় পরিবহন, খাবার ও হাতখরচ পাবে তারা। সঙ্গে জার্মনিতে যাওয়া আসার জন্য বিমানের টিকিও দেবে কাব।  

খেলোয়াড়দের ভিসা প্রক্রিয়াকরণ শুরু হয়ে গেছে। বৃহস্পতিবার ফেডারেশনে এসে নির্বাচিত খেলোয়াড়রা কোচের সঙ্গে দেখাও করে গেছেন।

হকি লিগ কমিটির সম্পাদক আনভির আদেল বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানিয়েছেন, আগামী সপ্তাহে অনুশীলন ক্যাম্প হবে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে। চলবে ২৫ আগস্ট পর্যন্ত। এর মধ্যে ভিসা প্রক্রিয়াকরণ শেষ হলে জার্মানির উদ্দেশে যাত্রা করবেন খেলোয়াড়রা।

নির্বাচক কমিটির প্রধান মামুন উর রশিদ জানিয়েছেন জার্মানি থেকে আগামী ২০ অক্টোবরের মধ্যে খেলোয়াড়দের দেশে ফিরতে হবে। এরপর ঢাকায় আবাসিক ক্যাম্প হবে এশিয়ান গেমসের জন্য। এ নিয়ে কোচের সঙ্গে চূড়ান্ত আলোচনা হয়েছে।  

যারা জার্মানিতে যাবেন না তাদেরকে স্থানীয় কোচের অধীনে প্রশিক্ষণ দেওয়া হবে বলে জানিয়েছেন মামুন।

এদিকে কোচের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি সেরে ফেলা হবে আগামী সপ্তাহে। চুক্তির যাবতীয় বিষয় দেখভাল করছেন হকি ফেডারেশনের সভাপতি।

খেলোয়াড়রা হলেন: জাহিদুর হোসেন (গোলরক্ষক), মনোয়ার হোসেন রাসেল (গোলরক্ষক), মশিউর রহমান বিপ্লব, মামুন উর রহমান চয়ন, ইমরান হাসান পিন্টু, তাপস বর্মণ, এনামুল কবির তুর্য, রাসেল মাহমুদ জিমি, শেখ মোহাম্মদ নান্নু, কামরুজ্জামান রানা, হাসান যোবায়ের নিলয়, পুস্কর খিশা মিমু, কৃষ্ণ কুমার, ইকবাল নাদিল প্রিন্স, মাকসুদ আলম হাবুল, শামসুল আরেফিন সুজন, হোসনে মোবারক সুমন ও আল মশিউর রহমান ফিরোজ।

বাংলাদেশ সময়: ২২২৯ ঘন্টা, আগস্ট ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।