ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

নিউজিল্যান্ডের ছাড়পত্রের অপেক্ষায় বিসিবি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫০ ঘণ্টা, আগস্ট ১২, ২০১০
নিউজিল্যান্ডের ছাড়পত্রের অপেক্ষায় বিসিবি

ঢাকা: বাংলাদশ-নিউজিল্যান্ডের মধ্যে পাঁচটি একদিনের ক্রিকেট সিরিজ নিশ্চিত হয়ে আছে। সূচিও তৈরি।

শুধু নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের অনুমোদন দরকার। অনেক চেষ্টা করেও এখনো নিউজিল্যান্ড থেকে সূচির অনুমোদন নিতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অপেক্ষার পালা আরো কিছুটা দৈর্ঘ্য হবে বৈকি। পেশাদার ক্রিকেট বোর্ড কর্মকর্তাদের যখন তখন পাওয়া যায় না। কিউই ক্রিকেট বোর্ডের যে বিভাগ থেকে সূচির অনুমোদন দেবে সংশ্লিষ্ট সেই কর্মকর্তা ছুটিতে থাকায় থমকে গেছে কাজ।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড চাচ্ছে ৫ থেকে ২০ অক্টোবরের মধ্যে নিউজিল্যান্ড-বাংলাদেশের মধ্যকার একদিনের সিরিজ শেষ করতে। সেভাবেই সূচি তৈরি করে পাঠানো হয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড বরাবর। অর্থাৎ ৫ অক্টোবর কিউইরা ঢাকায় আসবে। এরপর একটি প্রস্তুতি ম্যাচ শেষে মূল খেলা শুরু করবে ১০ অক্টোবার থেকে।

দ্বিতীয় ম্যাচ ১২, তৃতীয় ম্যাচ ১৪, চতুর্থটি ১৬ এবং পঞ্চম ও শেষ ম্যাচটি হবে ১৮ অক্টোবর। পরের দিনই দেশে ফেরার বিমান ধরবেন কিউইরা।

অবশ্য সূচিতে একটু পরিবর্তন চাইতে পারে নিউজিল্যান্ড। নিজেদের সুবিধা মতো খেলাটা সামান্য এদিক ওদিক করতে চাইতে পারে বলে জানিয়েছেন বিসিবির এক কর্মকর্তা। পরিবর্তন বলতে সফরের সময়টা পাঁচদিন বেড়ে যেতে পারে। সেক্ষেত্রে ১ থেকে ২০ অক্টোবর ঢাকা সফর করতে পারে নিউজিল্যান্ড।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘন্টা, আগস্ট ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।