ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

গোল্ডকাপ ফাইনালে শিরোপা জিতলো নরসিংদী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৬
গোল্ডকাপ ফাইনালে শিরোপা জিতলো নরসিংদী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: দ্বিতীয় বিভাগীয় কমিশনার গোল্ড কাপের ফাইনালে সুনামগঞ্জ জেলা দলকে হারিয়ে শিরোপা জয় করেছে নরসিংদী জেলা ফুটবল দল। ফাইনালে সুনামগঞ্জকে ৩-১ গোলে হারায় নরসিংদী।

শুক্রবার (০২ সেপ্টেম্বর) সন্ধ্যা সোয়া ৭টার দিকে প্রথম থেকে আক্রমণ পাল্টা আক্রমণে জমে উঠে খেলা। খেলার ৪ মিনিটের মাথায় রক্ষণভাগের ভুলের সুযোগ কাজে লাগায় নরসিংদী।

নরসিংদীর ১২ নম্বর জার্সিধারী খেলোয়াড় সুনামগঞ্জের জালে বল পাঠান। এতে ১-০ এগিয়ে যায় নরসিংদী। খেলার ৯ মিনিটের মাথায় গোল পরিশোধে পাল্টা আক্রমণ করে সুনামগঞ্জও।

কিন্তু আক্রমণভাগের ব্যর্থতায় সহজ সুযোগ হাতছাড়া করে সুনামগঞ্জ। খেলার ১৮ মিনিটে পূণরায় আক্রমণে যায় সুনামগঞ্জ। তাতে বাধা হয়ে দাঁড়াণ নরসিংদীর গোলরক্ষক।

তবে পাল্টা আক্রমণে খেলার ৩২ মিনিটের মাথায় আবারও রক্ষণভাগের দূর্বলতার সুযোগে গোল করে আরেক ধাপ এগিয়ে যায় নরসিংদী। নরসিংদীর ১২ নম্বর জার্সিধারী খেলোয়ার খেলায় নিজের দ্বিতীয় গোল করে ২-০ গোলে দলকে এগিয়ে নেন।
 
প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ডি-বক্সের সামনে নরসিংদীর বিদেশি খেলোয়ার সুনামগঞ্জের আক্রমণভাগের খেলোয়াড়কে ফাউল করলে ফ্রি-শর্ট পায় সুনামগঞ্জ। কিন্তু সেই সুযোগটাও কাজে লাগে ব্যর্থ হয় সুনামগঞ্জের খেলোয়াড়রা। ফলে প্রথমার্ধ শেষে নরসিংদী এগিয়ে থাকে ২-০ গোলে।

দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই গোলের ক্ষুধায় মরিয়া হয়ে ওঠে সুনামগঞ্জ। ডিবক্সের ভেতর থেকে ১৩ নম্বর জার্সি পরিহিত খেলোয়াড়ের দুর্বল শর্টে ম্যাচে ফিরতে ব্যর্থ হয় সুনামগঞ্জ।

খেলার ৩৫ মিনিটে মাথায় আবার আক্রমণে গেলেও গোল করতে ব্যর্থ হয় সুনামগঞ্জের ১৩ এবং ১৬ নম্বর জার্সি পরিহিত খেলোয়াড়। খেলায় প্রথমার্ধ্বে ১০টি এবং দ্বিতীয়ার্ধ্বে ৫টি গোলের সুযোগ নষ্ট করে সুনামগঞ্জ।

দ্বিতীয়ার্ধের ৪০ মিনিটে নরসিংদীর ১১নম্বর জার্সি পরিহিত খেলোয়াড় দলকে ৩-০ গোলে এগিয়ে ‍নিয়ে যান। তার এক মিনিট পরই শান্ত্বনা সূচক একমাত্র গোল পায় সুনামগঞ্জ। দলের হয়ে একমাত্র গোলটি করেন ১৬ নম্বর জার্সি পরিহিত খেলোয়াড়। খেলা শেষ হওয়ার মিনিট দু’এক আগে ফাউল করার কারণে অধিনায়কের দায়িত্বে থাকা ১১ নম্বর জার্সিধারী মোহাম্মদ আলীকে লাল কার্ড দেখে মাঠের বাইরে যান।

৩-১ গোলের জয় নিয়ে দ্বিতীয় বারের মতো করে আয়োজিত কমিশনার গোল্ড কাপে শিরোপা জয় করে নরসিংদী।

খেলায় উভয় দলের মধ্যে পুরস্কার বিতরণ করেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান নজিবুর রহমান। এসময় প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৬
এনইউ/ওএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।