ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ভালোবাসায় সিক্ত আবেগাপ্লুত মেসি (ভিডিও)

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৬
ভালোবাসায় সিক্ত আবেগাপ্লুত মেসি (ভিডিও)

ঢাকা: দেশের জার্সি গায়ে আর্জেন্টিনার বর্তমান সময়ের সেরা ফুটবলার লিওনেল মেসি কেঁদেছেন বহুবার। অবসরের ঘোষণা দেওয়ার পরে অভিমান ভেঙে আবারো আর্জেন্টিনার হয়ে মাঠে নামেন তিনি।

হারের হতাশায় তাকে কাঁদতে হয়নি, এবার তার চোখ ছলছল করছিল ভক্তের ভালোবাসায় সিক্ত হয়ে।

আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জিততে না পারায় মেসির দেশপ্রেম নিয়ে কম সমালোচনা হয়নি। তিনি দেশের জাতীয় সংগীতে কণ্ঠ মেলান না-এটা নিয়েও কম কথা শুনতে হয়নি তাকে। দেশের ক্লাব রিভার প্লেট কিংবা বোকা জুনিয়র্সে না খেলে মেসি খেলছেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনায়। তাতেও বারবার তার সমালোচনা করা হয়েছে। সবই করেছেন আর্জেন্টাইনরা। তাদের সমালোচনায় কান না দিলেও তা মেসিকে কষ্ট দিতো সেটা তার অবসরের ঘোষণায় প্রমাণ পাওয়া গিয়েছিল।

পাঁচবারের ব্যালন ডি অর পুরস্কার মেসির দেশকে কিছুই দেয়নি। তিনি নিজেও বলেছিলেন, পাঁচটি বিশ্বসেরা পুরস্কারের বিনিময়ে হলেও আর্জেন্টিনাকে একবারের জন্য হলেও বিশ্বকাপ শিরোপা এনে দিতে চান। পারেননি মেসি, তাই নিরবেই চলে যেতে চেয়েছিলেন। সেটিও পারেননি, আর্জেন্টাইনদের জন্যই!

মেসিকে আর্জেন্টাইনদের হয়ে ফেরার জন্য রাস্তায় নেমেছিল লাখো মানুষ। দেশটির প্রেসিডেন্ট তাকে ফেরার অনুরোধ করেছিলেন। বুয়েন্স আইরেসের মেয়র মেসির অভিমান ভাঙানোর জন্য কত কিছুই না করেছিলেন।

সেই মেসির ফেরার এই ম্যাচে ঘটেছিল বিস্ময়কর একটি ঘটনা। নিজেদের মাটিতে উরুগুয়েকে আতিথ্য দেওয়া ম্যাচে আর্জেন্টিনা কর্তৃপক্ষ মাঠে বিপুল সংখ্যক নিরাপত্তারক্ষী নিয়োজিত রেখেছিল।

তারপরও মেসির নিরাপত্তারক্ষীদের ফাঁকি দিয়ে ম্যাচের যোগ করা অতিরিক্ত সময়ে মাঠে ঢুকে পড়েন এক আর্জেন্টাইন। সরাসরি মেসির সামনে গিয়ে হাঁটু মুড়ে মেসিকে প্রনাম করতে থাকেন। মেসিও এই ভালোবাসার প্রতিদান দিয়ে সেই ব্যক্তিকে বুকে টেনে নেন, জড়িয়ে ধরেন। সেই ভক্তের বার্তাটা ছিল এমন, ‘আমাদের ছেড়ে যেও না মেসি। আমরা তোমাকে ভালোবাসি। ’

সেই ভক্তকে মাঠে প্রবেশ করতে দেখে মেসির চোখ জোড়া ছলছল করে উঠে। আর কিছুটা সময় গেলে হয়তো মাঠেই কেঁদে ফেলতেন আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ গোলদাতা। নিরাপত্তারক্ষীরা সেই ব্যক্তিকে নিয়ে যাবার পরও মেসি ছলছল চোখে তাকিয়ে ছিলেন। আবারো আর্জেন্টাইন মানুষদের ভালোবাসার টান বুঝতে পারেন।

এ সময় খেলা বন্ধ হয়ে যায়। সেখানে উরুগুয়ের খেলোয়াড়রা ম্যাচে ফেরার জন্য মরিয়া ছিল। প্রতিটি মিনিট তাদের কাছে ছিল মূল্যবান। অথচ মেসি পাগল দেশটির ভক্তের এমন কাণ্ডে উরুগুইয়ান খেলোয়াড়রা তেমন কিছু বলেননি। তারা মাঠে তাকিয়ে তাকিয়ে মেসি আর সেই ভক্তকে দেখতে থাকেন।

মেসি আর সেই ভক্তের ভিডিও:

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ০২ সেপ্টেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।