ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কাউকে ‘ধোঁকা’ দেইনি: মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৬
কাউকে ‘ধোঁকা’ দেইনি: মেসি

ঢাকা: গত কোপা আমেরিকার ফাইনালে হেরে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানো আর্জেন্টাইন খুদে জাদুকর লিওনেল মেসি আর কখনো জাতীয় দলে ফিরবেন না বলে জানিয়েছিলেন দেশটির ফুটবল ঈশ্বর দিয়েগো ম্যারাডোনা। পরে জানান, সম্ভবত ‘নাটক’ করতেই অবসরের ব্যাপারটি মেসি সবার সামনে এনেছিলেন।

অথচ আর্জেন্টাইন কিংবদন্তি ম্যারাডোনা মেসির অবসর নেওয়ার পরপরই তাকে আবারো জাতীয় দলে ফিরে আসার জন্য অনুরোধ করেছিলেন। আর্জেন্টাইন নতুন কোচ বাউজা মেসির অভিমান ভাঙ্গিয়ে জাতীয় দলে আবারো ফেরানোর জন্য মেসির ক্লাব বার্সেলোনায় যান। পরে মেসি জাতীয় দলের হয়ে আবারো খেলবেন বলে জানান।

আর বহুল কাঙ্খিত মেসির ফেরার ম্যাচে উরুগুয়েকে ১-০ গোলে পরাজিত করে আর্জেন্টিনা। দুর্দান্ত পারফর্মে ম্যাচের শেষ পর্যন্ত খেলেছেন মেসি। তার দেওয়া একমাত্র গোলেই বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে জিতেছে আর্জেন্টাইনরা।

১৯৮৬ বিশ্বকাপজয়ী নায়ক ম্যারাডোনার এমন নেতিবাচক মন্তব্য মেসি ভক্তদের মনে কিছুটা হলেও ক্ষোভের সঞ্চার করেছিল। কিন্তু, অভিমান ভুলে ফেরা মেসি এতোদিন এ ব্যাপারে কিছু না বললেও মুখ খুললেন প্রথমবারের মতো। তিনি জানান, ‘কাউকে ধোঁকা দিতে ঔ সিদ্ধান্ত নেইনি। ’

বার্সেলোনার তারকা এই ফরোয়ার্ড আরও জানান, ‘জাতীয় দলে ফিরতে পেরে আমি কৃতজ্ঞ। কিন্তু আমি যখন অবসর নিয়েছিলাম, কাউকে ধোঁকা দেওয়ার জন্য সে সিদ্ধান্ত নেইনি। আমার কাছে এমনটিই মনে হচ্ছে। আমি কারো সাথে ছল করিনি। তখন যা ঘটেছিল তা নিয়ে আমি হতাশ হয়ে পড়েছিলাম। কিন্তু পরে আমি ভালো করে সব বিষয় ভেবেছি। কোচের সঙ্গে আমার কথা হয়েছে এবং এই ব্যাপারে যারা আমার পাশে ছিলেন তাদের সঙ্গেও কথা হয়েছে আমার। ’

উরুগুয়ের বিপক্ষে এই জয়ে আর্জেন্টিনার ৭ ম্যাচে পয়েন্ট বেড়ে দাঁড়ালো ১৪। রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে তালিকার শীর্ষে উঠে এসেছে মেসি বাহিনী।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ০২ সেপ্টেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।