ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

প্যারাগুয়ের মাঠে হারলো চিলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৬
প্যারাগুয়ের মাঠে হারলো চিলি ছবি: সংগৃহীত

ঢাকা: ব্রাজিল-আর্জেন্টিনা প্রত্যাশিত জয় পেলেও হারের স্বাদ পেল কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলি। ২০১৮ বিশ্বকাপ বাছাইপর্বে প্যারাগুয়ের মাঠে ২-১ গোলে হারের লজ্জায় ডোবেন সানচেজ-ভিদাল-ভার্গাসরা।

খেলা শুরুর ছয় মিনিটের মাথায় প্যারাগুয়েকে লিড এনে দেন মিডফিল্ডার অস্কার রোমেরো। এর তিন মিনিট বাদেই ব্যবধান দ্বিগুণ করেন ডিফেন্ডার পাওলো ডা সিলভা। ৩৬ মিনিটে চিলিকে ম্যাচে ফেরান বায়ার্ন মিউনিখ তারকা আর্তুরো ভিদাল।

দ্বিতীয়ার্ধে সমতায় ফিরতে মরিয়া আলেক্সিস সানচেজদের কোনো প্রচেষ্টাই জালের দেখা পায়নি। ঘরের মাঠে ব্যবধান বাড়াতে পারেনি স্বাগতিকরাও। ইনজুরি সময়ে অভিজ্ঞ মিডফিল্ডার গ্যারি মেডেলের লাল কার্ডে দশজনের দলে পরিণত হয় ভিজিটররা। রেফারি শেষ বাঁশি বাজানোর পর হতাশাজনক হারই সঙ্গী হয় চিলিয়ানদের।

অন্যান্য ম্যাচের মধ্যে পেরুকে ২-০ গোলে বলিভিয়া ও ভেনেজুয়েলাকে সমান ব্যবধানে হারিয়েছে কলম্বিয়া।

রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিতের মিশনে একটা হোঁচটই খেল চিলি। পয়েন্ট টেবিলে চার থেকে সাতে নেমে গেছে তারা। সাত ম্যাচ শেষে সংগ্রহ তিন জয়, এক ড্র ও তিন পরাজয়ে ১০। ১২ পয়েন্টে ছয়ে প্যারাগুয়ে।

উরুগুয়েকে ন্যূনতম ব্যবধানে (১-০) হারিয়ে তিন থেকে শীর্ষে অবস্থান করছে লিওনেল মেসির আর্জেন্টিনা (১৪)। ইকুয়েডরের মাঠে ৩-০ গোলের উড়ন্ত জয়ে এক ধাপ এগিয়ে পাঁচে নেইমারের ব্রাজিল (১২)। হারলেও সেলেকাওদের চেয়ে এক পয়েন্টে এগিয়ে থেকে চার নম্বরে ইকুয়েডর। সমান পয়েন্টে দুইয়ে উরুগুয়ে ও তিনে কলম্বিয়া।

বাংলাদেশ সময়: ০৯৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৬
এমআরএম

** 
ফেরার ম্যাচে মেসির গোলে আর্জেন্টিনার জয়
** নেইমার-জেসুসের গোলে ব্রাজিলের জয়

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।