ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফেরার ম্যাচে মেসির গোলে আর্জেন্টিনার জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৬
ফেরার ম্যাচে মেসির গোলে আর্জেন্টিনার জয়

ঢাকা: বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে লিওনেল মেসির আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নেমেছিল তার ক্লাব সতীর্থ লুইস সুয়ারেজের উরুগুয়ে। নিজেদের মাঠ মেনডোজায় ১-০ গোলে উরুগুয়েকে হারিয়েছে আর্জেন্টিনা।

দলের হয়ে একমাত্র গোলটি করেন অবসর ভেঙে আবারো জাতীয় দলে ফেরা আর্জেন্টাইন ফুটবলের খুদে জাদুকর মেসি।

এটা মেসির জন্য ছিল একরকম প্রত্যাবর্তনের ম্যাচ। গত জুনে কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে চিলির কাছে হেরে যাওয়ার পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন তিনি। পরে নতুন কোচ এদগার্দো বাউজার সঙ্গে আলোচনায় মত বদলে ফেরার সিদ্ধান্ত নেন বার্সেলোনা তারকা।

ঘরের মাঠে ফেভারিট হিসেবেই মাঠে নামে আলবিসেলেস্তেরা। ম্যাচের ৪৩তম মিনিটে গোল করেন মেসি। দুই মিনিট পরেই দশজনের দল নিয়ে মাঠ ছাড়তে হয় মেসি বাহিনীকে। প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত সময়ে মেসির উত্তরসূরি ভাবা পাওলো দিবালা দ্বিতীয়বার হলুদ কার্ড দেখায় দ্বিতীয়ার্ধে ১০ জন নিয়ে খেলতে নামে আর্জেন্টিনা।

এই ম্যাচের আর্জেন্টিনা দলে ছিলেন না গঞ্জালো হিগুয়েন। চোটের কারণে খেলতে পারেননি সার্জিও আগুয়েরো। ফলে, কিছুটা ব্যাকফুটে থেকেই দ্বিতীয়ার্ধে মাঠে নামে মেসি বাহিনী। তবে, জয় নিয়ে মাঠ ছাড়তে কোনো সমস্যায় পড়তে হয়নি নতুন কোচ বাউজার শিষ্যদের।

ম্যাচে মেসিকে পাওয়া নিয়েও শঙ্কা ছিল। লা লিগায় গত রোববার আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে বার্সেলোনার ১-০ গোলে জেতা ম্যাচ শেষে মেসির বাঁ হ্যামস্ট্রিংয়ে চোট ধরা পড়ে। তবে, সব শঙ্কা কাটিয়ে এই ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত খেলেছেন বার্সা তারকা।

বার্সেলোনা এই আইকনের সঙ্গে শুরুর একাদশে ছিলেন সার্জিও রোমেরো, জাবালেতা, অতামেন্ডি, ফুনেস মোরি, মাস, মাশ্চেরানো, লুকাস বিগলিয়া, মেসি, দিবালা, ডি মারিয়া আর প্রাতো। এদিকে, উরুগুয়ের হয়ে শুরুর একাদশে মাঠে ছিলেন ফার্নান্দো মুসলেরা, ফুসিলি, জোসে জিমেনেজ, দিয়েগো গোদিন, গ্যাসটোন, কোরুজো, ইগিডিও আরেভালো, আলেক্সিস সানচেজ, লোদেরিও, এডিনসন কাভানি এবং লুইস সুয়ারেজ।

পয়েন্ট টেবিলে সাত ম্যাচ শেষে চার জয়, দুই ড্র ও এক পরাজয়ে ১৪ পয়েন্ট অর্জন করলো মেসির আর্জেন্টিনা। উরুগুয়ের সংগ্রহ ১৩ পয়েন্ট। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে আগামী ৭ সেপ্টেম্বর পরের ম্যাচটি ভেনেজুয়েলার মাঠে খেলবে মেসি বাহিনী।

বাংলাদেশ সময়: ০৭৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০১৬

এমআরপি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।