ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ইউরো জয়ী পর্তুগিজদের দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৬
ইউরো জয়ী পর্তুগিজদের দুর্দান্ত জয়

ঢাকা: ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বড় জয় তুলে নিয়েছে সদ্যই ইউরো জেতা ক্রিস্টিয়ানো রোনালদোর দেশ পর্তুগাল। জিব্রাল্টারকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে পর্তুগিজরা।

ফিট না থাকায় এ ম্যাচে রোনালদোকে ছাড়াই খেলতে নামে পর্তুগাল। পোর্তোর মাঠে একক আধিপত্য দেখানো পর্তুগিজরা ম্যাচের প্রথমার্ধে এগিয়ে ছিল ১-০ গোলে। দ্বিতীয়ার্ধে জিব্রাল্টারকে ম্যাচে ফেরার কোনো সুযোগ তো দেয়নি, উল্টো তাদের জালে আরও চারবার বল জড়ায় ইউরো জয়ীরা।

পর্তুগালের হয়ে জোড়া গোল করেন নানি। এছাড়া একটি করে গোল করেন জোয়াও ক্যানসেলো, বার্নার্ডো সিলভা এবং পেপে।

খেলার ২৭ মিনিটের মাথায় লিড নেয় পর্তুগাল। এদুয়ার্দোর অ্যাসিস্ট থেকে গোল করেন নানি। দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটের মাথায় দলের দ্বিতীয় গোলটিও করেন নানি। ৭৩ মিনিটে আন্দ্রে সিলভার অ্যাসিস্ট থেকে দলের তৃতীয় গোলটি করেন জোয়াও ক্যানসেলো।

জিব্রাল্টারের জালে চতুর্থবারের মতো বল জড়ান বার্নার্ডো সিলভা। ম্যাচের ৭৬ মিনিটের মাথায় ৪-০ গোলের লিড নেয় পর্তুগিজরা। আর ৭৯ মিনিটে পেপের গোলে ৫-০ তে এগিয়ে যায় রোনালদোহীন গোল উৎসবে মেতে উঠা পর্তুগাল।

বাংলাদেশ সময়: ০৭৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০১৬

এমআরপি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।