ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

খেলা

পাকিস্তান দলে নতুন তিন মুখ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, জুলাই ২৯, ২০১১
পাকিস্তান দলে নতুন তিন মুখ

লাহোর: একঝাঁক তরুণ ক্রিকেটারদের নিয়ে জিম্বাবুয়ে সফরের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দলে ঠাঁই পাওয়া তিন নতুন মুখ হচ্ছেন রমিজ রাজা, ইয়াসির শাহ ও আইজাজ চিমার।



ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফরমেন্সের পুরস্কার হিসেবে নির্বাচকরা টপ অর্ডার ব্যাটসম্যান রমিজ রাজা, লেগ স্পিনার ইয়াসির শাহ ও পেসার আইজাজ চিমাকে দলে রাখেন। এছাড়া একটি টেস্ট খেলার অভিজ্ঞতাসম্পন্ন পেসার সোহায়েল খানকে দলে রেখেছেন তারা।

ওপেনিং ব্যাটসম্যান ইমরান ফরহাত এবং বছরের শুরুতে নিউজিল্যান্ড সফরে যাওয়া বাঁহাতি পেসার সোহেল তানভিরও ফিরেছেন দলে।

নির্বাচকরা দলে সবচেয়ে বড় পরিবর্তনটা এনেছেন বোলিং বিভাগে। সাম্প্রতিক সময়ে পাকিস্তান পেস বিভাগের তিন প্রধান বোলার উমর গুল, তানভির হায়াদার ও ওয়াহাব রিয়াজের পরিবর্তে দলে জায়গা পেয়েছেন সোহেল খান, সোহেল তানভির, চিমা ও জুনায়েদ খান। স্পিন আক্রমণেও পরিবর্তন হয়েছে। আব্দুর রহমানকে বিশ্রামে রেখে ইয়াসিরকে সুযোগ দেওয়া হয়েছে।

পাকিস্তান দলের প্রধান নির্বাচক মহসিন খান বলেন,“দলে সিনিয়রদের সঙ্গে কিছু তরুণ খেলোয়াড় অন্তর্ভুক্ত করা হয়েছে যাতে করে তারা একসঙ্গে নিজেদের মেলে ধরার সুযোগ পান। এটি সংক্ষিপ্ত সফর হওয়ায় টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য আলাদা দল ঘোষণা করা হয়নি। এছাড়া বোলিং বিভাগে নতুনদের সুযোগ দিতেই রিয়াজ ও গুলকে বিশ্রামে রাখা হয়েছে। ”

পাকিস্তান দল: মিসবাহ উল হক (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, তৌফিক উমর, ইমরান ফরহাত, আজহার আলী, ইউনুস খান, আসাদ শাফিক, উমর আকমল, রমিজ রাজা জুনিয়র, আদনান আকমল, সাঈদ আজমল, ইয়াসির শাহ, সোহেল তানভির, সোহেল খান, জুনায়েদ খান ও আইজাজ চিমা।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ২৯ জুলাই, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।