ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

গ্রন্দোনাকে একহাত নিলেন তেভেস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০১০
গ্রন্দোনাকে একহাত নিলেন তেভেস

বুয়েনস আইরেস: কোচের দায়িত্ব থেকে দিয়েগো ম্যারাডোনার সরে দাঁড়ানোর পেছনে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সভাপতি, হুলিও গ্রন্দোনাকেই দায়ী করলেন কার্লোস তেভেস।

জাতীয় দলের এই তারকা ফুটবলার মনে করেন ম্যারাডোনাকে দেওয়া কথা রাখেননি এএফএ সভাপতি।

বিশ্বকাপ কোচের মেয়াদও বাড়াননি।

ডাবলিনে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলার আগে টিওয়াইসি স্পোর্টকে এক সাক্ষাৎকারে তিনি বলেন,“এএফএ’র প্রধানের কথায় কোন মিল নেই। আমি তাই বলব যা আমার মনে হয়েছে। পরবর্তী ম্যাচে জাতীয় দলের হয়ে খেলতে পারব কিনা জানি না, সেই বিষয়ে নিয়ে আমি ভাবিও না। ”

তেভেজ বলেন,“বিশ্বকাপে জার্মানির কাছে কোয়ার্টার ফাইনালে ৪-০ গোলে হেরে যাওয়ার পরেও গ্রন্দোনা ম্যারাডোনাকে বলেছিলেন, তার যা পছন্দ সে (ম্যারাডোনা) তাই করতে পারে। ”

এমনকি ড্রেসিং রুমে গ্রন্দোনা কোচকে কি বলেছিলেন সেই কথাও জানালেন সাংবাদিকদের। বলেন,“বিশ্বকাপ থেকে বিদায়ের পর গ্রন্দোনা ম্যারাডোনকে কোচের দায়িত্ব চালিয়ে যাওয়ার কথা বলেছিলেন। তার মুখোমুখি হলেও আমি একথা বলতে পারবো। ”

ম্যারাডোনার কোচিং সহকারীদের পরিবর্তনের কথা বলেছিলো এএফএ। কিন্তু ম্যারাডোনা তাতে রাজি হননি। এজন্য নতুন কোচ হিসেবে ম্যারাডোনাকে নিয়োগের বিরুদ্ধে ভোট দিয়েছে এএফএ।

ম্যারাডোনার উত্তরসূরি হিসেবে অর্ন্তবর্তীকালীন কোচের দায়িত্বে আছেন সার্জিও বাস্তিতা। তিনি ১৯৮৬ সালে ম্যারাডোনার নেতৃত্বে বিশ্বকাপ জয়ী দলের একজন সদস্যও। বাস্তিতার অধীনেই ২০০৮ সালে অলিম্পিকে স্বর্ণ জিতে আর্জেন্টিনা।

বাংলাদেশ সময়: ২৩১২ ঘন্টা, আগস্ট ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।