ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

ভারতের কাছে বাংলাদেশের হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩২ ঘণ্টা, জুন ১৬, ২০১০

ঢাকা: হার দিয়েই এশিয়া কাপ ক্রিকেটে যাত্রা শুরু হলো বাংলাদেশের। বুধবার ভারতের কাছে ৬ উইকেটে হেরেছে তারা।



‘ইনিংসের’ ব্যক্তিগত সর্বোচ্চ ৩৭ রান হলে বোঝার বাকি থাকে না মোট সংগ্রহ কতটা রুগ্ন হতে পারে। বাংলাদেশের জন্য এটাই বাস্তবতা। শ্রীলঙ্কার রাংগিরি ডাম্বুলা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আগে ব্যাট করে ১৬৭ রান তুলতেই অল-আউট হয় বাংলাদেশ। ভারতীয় বোলারদের দাপটের সামনে পুরো ৩৫ ওভারও টিকে থাকতে পারেনি সাকিব বাহিনী।  

অথচ টানা আন্তর্জাতিক ক্রিকেট নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছে সিডন্সের দল। এর পরেও মৌলিক কোন পরিবর্তন দেখা যাচ্ছে না ক্রিকেটারদের খেলায়। ইংল্যান্ড সফর থেকে ফেরার একদিন পরেই তাদেরকে রওনা দিতে হয় শ্রীলঙ্কার উদ্দেশে। ইংল্যান্ডে খেলার পর লঙ্কান কন্ডিশন তেমন সমস্যা হওয়ার কথা নয়। কিন্তু হয়েছে উল্টো।

দুই উইকেটে ৮১ রান করার পরেও ১৬৭ রানে ইনিংস গুটিয়ে যাওয়া অবিশ্বস্য মনে হতে পারে অনেকের কাছে। উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল ২২, ইমরুল কায়েস ৩৭, মোহাম্মদ আশরাফুল ২০, মুশফিকুর রহিম ৩০ আর মাহমুদউল্লাহর ২৩ রান, এই যা সম্বল।

অধিনায়ক তার পূর্বসূরিদের পথেই আছেন। নেতৃত্ব নেওয়ার পর থেকে রান খরা জেঁকে বসেছে। ভারতের বিপক্ষেও সে ধারায়ই ছিলেন সাকিব আল হাসান।

মজার বিষয়, অনিয়মিত বোলার শেবাগই ধ্বসিয়েছেন বাংলাদেশের ইনিংস। ২.৫ ওভারে ৬ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন ভারতীয় বীরু। নিজের তৃতীয় ওভারে টাইগারদের লেজ ছেটে দিয়েছেন ৫ বলে তিন উইকেট নিয়ে।

এরপর ব্যাটিংয়ে এসে গৌতম গম্ভীর একাই প্রায় দলকে জিতিয়ে দিচ্ছিলেন। মাশরাফির বলে এলবিডব্লু হওয়ার আগে ৮১ রান তোলেন উদ্বোধনী এই ব্যাটসম্যান। যদিও ১৬৮ রানের লক্ষ্য পূরণ করতে গিয়ে মাশরাফি এবং সাকিবের শিকার হতে হয়েছে বীরেন্দ্র শেবাগ, বিরাট কোহলী এবং রহিত শর্মাকে। ৩৮ রান করেছেন ধোনি ।

ম্যাচ সেরা হয়েছেন গৌতম গম্ভীর।  

বাংলাদেশ স্থানীয় সময়: ২২০০ ঘ. ১৬ জুন, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।