ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

বাতিস্তার বিদায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০১১
বাতিস্তার বিদায়

বুয়েন্স আইরেস: আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের কোচের দায়িত্ব থেকে বিদায় নিলেন সার্জিও বাতিস্তা। কোপা আমেরিকার ৪৩তম আসরে দলের বাজে পারফরমেন্সের পর তাকে বহিষ্কার করেছে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।



একবছর আগে লিওনেল মেসিদের কোচ হন বাতিস্তা। পাঁচ বছরের মধ্যে তিনি ছিলেন দেশটির চতুর্থ কোচ। উত্তরসূরি দিয়েগো ম্যারাডোনার মতো একই সমস্যা ছিলো তার। টেকনিক্যাল অভিজ্ঞতার পাশাপাশি তারকা খেলোয়াড়দের কাজে লাগাতে না পারা।

মেসিসহ বিশ্বের সেরা ফুটবলার কার্লোস তেভেজ, সার্জিও আগুয়েরো, অ্যাঞ্জেল ডি মারিয়া ও জ্যাভিয়ের মাচেরেনো থাকা সত্ত্বেও কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় স্বাগতিক আর্জেন্টিনা। প্রতিযোগিতায় চার ম্যাচের, একটিতে জয় পায় তারা। ওই ম্যাচে আমন্ত্রিত দল কোস্টারিকাকে ৩-০ গোলে হারায় দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

বাতিস্তার অধীনে ১৭টি ম্যাচ খেলে আর্জেন্টিনা জেতে আটটিতে। এছাড়া ছয়টিতে ড্র ও হেরেছে তিন ম্যাচে। তার আগে ২০০৬ সালের বিশ্বকাপে শীর্ষ আটে আর্জেন্টিনার হারের পর বিদায় নেন হোসে পেকারম্যান। পেকারম্যানের পর দায়িত্ব থেকে সরে দাঁড়ান অ্যাফিও বাসিল। ২০১০ সালের বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালের পর কোচের পদ থেকে বিদায় নেন দিয়েগো ম্যারাডোনা।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুলাই ২৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।