ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

খেলা

যুব অলিম্পিকে যাচ্ছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০১০
যুব অলিম্পিকে যাচ্ছে বাংলাদেশ

ঢাকা: প্রথম যুব অলিম্পিক গেমসে অংশ নিতে বৃহস্পতিবার সিঙ্গাপুর যাচ্ছে ১০ সদস্যের বাংলাদেশ দল।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) জানায় বাংলাদেশ স্কোয়াডে তিনটি খেলায় মোট ছয়জন প্রতিযোগী অংশ নেবেন।



সাঁতারে জুয়েল আহমেদ, মাহফুজুর রহমান ও সোনিয়া আক্তার। তাদের মধ্যে জুয়েল ও সোনিয়ার ইভেন্ট ৫০ ও ১০০ মিটার বাটারফাই এবং মাহফুজ ৫০ মিটার ফ্রিস্টাইলে সাঁতরাবেন।

যদিও সাঁতার দলের কাছে কোন প্রত্যাশা নেই বিওএ’র। অভিজ্ঞতা অজর্নই মূল লক্ষ্য। মূলত এশিয়ান গেমসের জন্য প্রস্তুত করা হবে তাদেরকে।

আর্চারিতে খেলবেন ইমদাদুল হক মিলন ও বিউটি আক্তার। তাদের ইভেন্ট রিকার্ভ বো। এই দুই আর্চার কোয়ালিফাই করে অলিম্পিকে অংশ নিচ্ছেন।

আর্চারিতে চমক দেখাতে চায় বাংলাদেশ। লক্ষ্য ঠিক করে নিয়েছে স্বর্ণ পদক জয়। আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক রাজিব উদ্দিন আহমেদ চপল বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান মিলনের কাছে স্বর্ণ পদক আশা করেন তিনি। তরুণ এই আর্চার এশিয়ান গ্র্যা প্রি তে স্বর্ণ জিতেছিলেন। যদিও একাদশ এসএ গেমসে ধারাবাহিকতা দেখাতে পারেননি। ভারতের আধিপত্যের কাছে মলিন ছিলেন মিলন। যুব অলিম্পিক আর্চারিতেও আধিপত্য দেখাবে ভারত। সেখানে বাংলাদেশের সম্ভাবনা খুবই সামান্য।
 
এছাড়া শ্যুটিংয়ের একমাত্র প্রতিনিধি হচ্ছেন সৈয়দা সাদিয়া সুলতানা। ১০ মিটার এয়ার রাইফেলে শ্যুটিং করতেন তিনি। দলনেতা হিসেবে গেমসে জাতীয় পতাকাও বহন করবেন সাদিয়া সুলতানা।  

শ্যুটিংয়ে পদকের স্বপ্ন দেখছে না। বরং স্কোরটা ভালো হলেই খুশি হবে কর্মকর্তারা। শ্যুটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক ইসতিয়াক আহমেদ বাবলু বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন,“আমি আশা করি সাদিয়া ভালো স্কোর তুলবে। ৩৯৬ স্কোর হলেই খুশি হবো। ”

আগামী ১৪ থেকে ২৬ আগস্ট হবে গেমস। মোট ২৬টি ডিসিপ্লিনে খেলা হবে।  

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘন্টা, আগস্ট ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad