ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

শেখ কামাল আন্তর্জাতিক বাস্কেটবল মঙ্গলবার শুরু

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, জুলাই ২৪, ২০১১
শেখ কামাল আন্তর্জাতিক বাস্কেটবল মঙ্গলবার শুরু

ঢাকা: ধানমন্ডি উডেন ফোর বাস্কেটবল জিমন্যাশিয়ামে মঙ্গলবার থেকে শুরু হচ্ছে শেখ কামাল আন্তর্জাতিক বাস্কেটবল চ্যাম্পিয়নশিপ।

সিটিসেল-এর পৃষ্ঠপোষকতায় চ্যাম্পিয়নশিপে ভারত (পশ্চিম বাংলা), নেপাল, ভুটান, মালদ্বীপ, মালয়েশিয়া ও স্বাগতিক বাংলাদেশসহ ৬টি দল অংশ নিচ্ছে।



এ উপলে রোববার বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের অডিটোরিয়ামে এক  সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।   সংবাদ সম্মেলনে বাস্কেটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক এ কে সরকার জানান, ছয়টি দল প্রথম পর্বে দুটি গ্রুপে ভাগ হয়ে রাউন্ড রবিন লিগে প্রতিদ্বন্দ্বিতা করবে। এরপর উভয় গ্রুপের শীর্ষ দুটি করে চারটি দল সেমিফাইনালে এবং সেমিফাইনালের বিজয়ী দুই দল শিরোপা লড়াইয়ে মোকাবেলা করবে।

এক প্রশ্নের জবাবে একে সরকার বলেন,“ দেশের বাস্কেটবল ইতিহাসে এ ধরনের আন্তর্জাতিক টুর্নামেন্ট এটাই প্রথম। ” সম্মেলনে সিটিসেল এর চিফ অপারেটিং অফিসার ডেভিড লি বলেন,“সিটিসেল দেশের ক্রীড়াঙ্গনের উন্নয়নে সর্বদাই সচেষ্ট। তারই ধারাবাহিকতায় বাস্কেটবলসহ অন্যসব ক্রীড়ায়ও পৃষ্ঠপোষকতা করে যাচ্ছে। ”

প্রতিযোগিতায় বাংলাদেশ দলের ম্যানেজার সেলিম চৌধুরী জানান, দুই মাস ধরে দল অনুশীলনে ছিল। অভিজ্ঞ ও প্রতিশ্রুতিশীল খেলোয়াড়দের নিয়েই দল গঠন করা হয়েছে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চ্যাম্পিয়নশিপের উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মো. জিল্লর রহমান।   বেসরকারি টেলিভিশন চ্যানেল আই এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার হিসাবে সকল খেলা সরাসরি সম্প্রচার করবে।

সাংবাদিক সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিটিসেল-এর হেড অব মাকেটিং কমিউনিকেশনস তাসলিম আহমেদ ও বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের সভাপতি ডা.মোস্তফা জালাল মহিউদ্দিন, এমপি।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, ২৪ জুলাই, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।