ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

ফুটবলে আজীবন নিষিদ্ধ হাম্মাম

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, জুলাই ২৪, ২০১১
ফুটবলে আজীবন নিষিদ্ধ হাম্মাম

কাতার: মুহাম্মদ বিন হাম্মামকে আজীবন নিষিদ্ধ করেছে ফিফা। দুর্নীতির অভিযোগে এশিয়ান ফুটবল কনফেডারেশনের সভাপতিকে নিষিদ্ধের সিদ্ধান্ত নেওয়া হয়।



গত মাসে ফিফার সভাপতি পদে নির্বাচনে হাম্মাম ভোট কেনার চেষ্টা করেছিলেন বলে প্রমাণ পেয়েছে ফিফার তদন্ত কমিটি।

ত্রিনিদাদের পোর্ট অব স্পেনে ক্যারিবিয় ফুটবল কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে তাদেরকে ঘুষ দেওয়ার অভিযোগে ৬২ বছরের এই কাতারি নাগরিককে দোষী সাব্যস্ত করে ফিফার এথিকস কমিটি।

একইসঙ্গে ঘুষ নেওয়ার দায়ে ক্যারিবিয়ান ফুটবল ইউনিয়নের কর্মকর্তা ড্যাবি মিনগুয়েল ও জ্যাসন সিলভেস্টারকে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়। এছাড়া ওই বৈঠকে উপস্থিত অন্যান্য ফুটবল কর্মকর্তাদের কর্মকান্ড সম্পর্কে বিস্তারিত জানার জন্য আরো তদন্ত চালানো হবে বলে জানিয়েছেন এথিকস কমিটির ডেপুটি চেয়ারম্যান পেট্রাউস ডামাসেব।

তবে হাম্মামের আইনজীবীরা জানিয়েছেন ফিফার দেওয়া রায় প্রত্যাখ্যান করেছেন হাম্মাম। যিনি ২০০২ সাল থেকে এএফসি সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন।

হাম্মামের এক আইনজীবী ইউজেনে গিউল্যান্ড বলেন,“আইনী লড়াইয়ের যে সব দরজাগুলো এখনো খোলা রয়েছে সে পথেই লড়াই চালিয়ে যাবেন হাম্মাম। ”

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, জুলাই ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad