bangla news

প্রস্তুত হচ্ছেন তামিম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৭-২৩ ৯:৩৫:০১ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তামিম ইকবালের কুঁচকির চোটটা বোধহয় সেরে গেছে। যে ভাবে লম্ফঝম্ফ দিয়ে ছোটাছুটি করছিলেন, ব্যথা থাকলে তা করা যেতো না। জিম্বাবুয়েতে যাওয়ার আগে উদ্বোধনী ব্যাটসম্যানের সেরে ওঠা খুবই জরুরী। সেখানে গিয়ে অন্তত প্রস্তুতি ম্যাচটা তো খেলতে পারবেন।

ঢাকা: তামিম ইকবালের কুঁচকির চোটটা বোধহয় সেরে গেছে। যে ভাবে লম্ফঝম্ফ দিয়ে ছোটাছুটি করছিলেন, ব্যথা থাকলে তা করা যেতো না। জিম্বাবুয়েতে যাওয়ার আগে উদ্বোধনী ব্যাটসম্যানের সেরে ওঠা খুবই জরুরী। সেখানে গিয়ে অন্তত প্রস্তুতি ম্যাচটা তো খেলতে পারবেন।

তামিমের কাছ থেকেও পাওয়া গেছে সুসংবাদ। কুঁচকির টান প্রায় সেরে গেছে। “প্রথম দিনের চেয়ে এখন একটু ভালো। আগামীকাল (রোববার) একটা স্ক্যান হবে, ওটার ওপর নির্ভর করছে সবকিছু। ফিজিও অনেক আত্মবিশ্বাসী। তিনি বলেছেন এখনো ১০ দিন সময় আছে, চিন্তার কারণ নেই। অবশ্য ফিজিও বিভব সিং প্রথম যখন দেখেছিলো তখন একটু ভয় পেয়ে গিয়েছিলো। খুব একটা বেশি ভালো ছিলো না। কিন্তু দিনে দিনে অনেক উন্নতি হয়েছে।”

চোট নিয়েও টেস্ট খেলার অভিজ্ঞতা আছে তামিমের। ২০১০ সালে ইংল্যান্ড সফরে কব্জির চোট নিয়েও দারুণ খেলেছেন বাঁহাতি ব্যাটসম্যান। লর্ডসের অনার বোর্ডে তার নাম লেখা আছে। জিম্বাবুয়েতেও তামিমের একটা ভালো স্মৃতি রয়েছে। ২০০৯ সালে ব্যক্তিগত সর্বোচ্চ ১৫৩ রানের ইনিংস খেলেছিলেন। অতএব দলের প্রয়োজনে এবারও নিশ্চিয়ই জিম্বাবুয়ের জন্য তৈরি হবেন। সহ-অধিনায়ক বলছিলেন,“আমার “মাইন্ড সেট” যদি ঠিক থাকে, আমি নিশ্চত ভালো করতে পারবো।”

সহ-অধিনায়কের মতে দলের প্রস্তুতি ভালো হয়েছে। প্রয়োগটা ভালো হলেই হয়। “গত দেড় মাস ধরে যে ভাবে আমরা “ফিটনেস এবং স্পিড ওয়ার্ক” করেছি। আমি মনে করি এরচেয়ে ভালো প্রস্তুতি হতে পারে না। এখন দেখার হলো আমরা কতটা কাজে লাগাতে পারি। আমাদের পরিকল্পনা যদি ঠিক থাকে আমি আশা করি ইতিবাচক ফলাফল আসবে।”

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জুলাই ২৩, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-07-23 09:35:01