bangla news

৩০০ গ্র্যান্ডস্লাম জয়ের মাইলফলকে সেরেনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৭-০৪ ৮:০৯:৪৮ এএম
সেরেনা উইলিয়ামস-ছবি:সংগৃহীত

সেরেনা উইলিয়ামস-ছবি:সংগৃহীত

একটার পর একটা রেকর্ড গড়েই চলেছেন তিনি সেরেনা উইলিয়ামস। এবার আবার নতুন মাইলফলকে নারী টেনিসের শীর্ষ এ তারকা। জিতে নিলেন ক্যারিয়ারের ৩০০তম গ্র্যান্ডস্লাম ম্যাচ। উইম্বলডনে জার্মানির আন্নিকা বেককে ৬-৩, ৬-০তে হারিয়ে চতুর্থ রাউন্ডে পৌঁছানোর সঙ্গেই এই রেকর্ডও স্পর্শ করে ফেললেন সেরেনা।

ঢাকা: একটার পর একটা রেকর্ড গড়েই চলেছেন তিনি সেরেনা উইলিয়ামস। এবার আবার নতুন মাইলফলকে নারী টেনিসের শীর্ষ এ তারকা। জিতে নিলেন ক্যারিয়ারের ৩০০তম গ্র্যান্ডস্লাম ম্যাচ। উইম্বলডনে জার্মানির আন্নিকা বেককে ৬-৩, ৬-০তে হারিয়ে চতুর্থ রাউন্ডে পৌঁছানোর সঙ্গেই এই রেকর্ডও স্পর্শ করে ফেললেন সেরেনা।

 

এই তালিকার শীর্ষে পৌঁছাতে সেরেনাকে জিততে হবে আরও ছয়টি ম্যাচ। ৩০৬টি ম্যাচ জিতে শীর্ষে রয়েছেন সাবেক তারকা মার্টিনা নাভ্রাতিলোভা। এতদিন দ্বিতীয় স্থানে ছিলেন ক্রিস এভার্ট। তার দখলে ছিল ২৯৯টি গ্র্যান্ডস্লাম ম্যাচ। তাকে তিনে নামিয়ে দ্বিতীয় স্থানে জায়গা করে নিলেন ট্রিপল সেঞ্চুরির রানী।

এদিকে ৩৪ বছরের সেরেনা এই নিয়ে ৮২টি উইম্বলডন ম্যাচ জিতে নিলেন। ২২টি গ্র্যান্ড স্লাম জেতা স্টেফি গ্রাফের থেকে একটি গ্র্যান্ড স্লাম পিছনে রয়েছেন সেরেনা উইলিয়ামস। তার দখলে রয়েছে ২১টি গ্র্যান্ড স্লাম। এদিন ৫১ মিনিটেই স্ট্রেট সেটে ম্যাচ নিজের দখলে নিয়ে নেন সেরেনা। শেষ ষোলয় সেরেনা মুখোমুখি হবেন রাশিয়ার সেতলানা কুনেতসোভার।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ০৫ জুলাই, ২০১৬
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-07-04 08:09:48