ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

টেনিস

মারের জয়রথ ছুটছেই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, জুলাই ৪, ২০১৬
মারের জয়রথ ছুটছেই ছবি: সংগৃহীত

ঢাকা: উইম্বলডন চ্যাম্পিয়নশিপের তৃতীয় রাউন্ডেই নোভাক জোকোভিচের বিদায়ে পুরো টেনিস বিশ্বই হতবাক। অ্যান্ডি মারের জন্য যা স্বস্তিদায়কই বটে! সার্বিয়ান টেনিস তারকার কাছেই তো বছরের প্রথম দু’টি গ্র্যান্ড স্লামের (অস্ট্রেলিয়ান ও ফ্রেঞ্চ ওপেন) ফাইনালে উঠেও হার নিয়ে কোর্ট ছাড়তে হয়েছিল।

এবার দেশের মাটিতে উইম্বলডনের শিরোপা খরা কাটানোর পথে ছুটছেন ব্রিটিশ তারকা। এই ইভেন্টে মারে তার একমাত্র ট্রফিটি জিতেছিলেন ২০১৩ আসরে। অস্ট্রেলিয়ান জন মিলম্যানকে ৬-৩, ৭-৫, ৬-২ গেমের হারিয়ে চতুর্থ রাউন্ড নিশ্চিত করেন মারে। প্রথম দুই রাউন্ডেও তিনি সরাসরি সেটের সহজ জয় পান।

কোয়ার্টার নিশ্চিতের ম্যাচে তার প্রতিপক্ষ মিলম্যানের স্বদেশী তরুণ নিক কিরগিয়াস। যিনি স্প্যানিশ ফেলিসিয়ানো লোপেজের বিপক্ষে ৬-৩, ৬-৭ (২-৭), ৬-৩, ৬-৪ গেমের জয়ে তৃতীয় রাউন্ডের বাধা পার করেন।

প্রসঙ্গত, বৃষ্টিবিঘ্নিত ম্যাচে যুক্তরাষ্ট্রের স্যাম কুয়েরির বিপক্ষে ৬-৭ (৬-৮), ১-৬, ৬-৩, ৬-৭ (৫-৭) গেমে হেরে অঘটনের শিকার হন ওয়ার্ল্ড নাম্বার ওয়ান জোকোভিচ। এবার তার সামনে উইম্বলডনের হ্যাটট্রিক শিরোপা জেতার হাতছানি ছিল।

এর মধ্য দিয়ে জোকোভিচের সুপার স্লাম (বছরের গ্র্যান্ড স্লাম) জয়ের স্বপ্নটাও শেষ হয়ে গেল। অন্যদিকে, ব্রিটিশ ড্যানিয়েল ইভান্সকে ৬-৪, ৬-২, ৬-২ গেমে হারিয়ে চতুর্থ রাউন্ডে পা রাখেন সুইস আইকন রজার ফেদেরার।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa