ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

আমরা ভাগ্যবান: নেলসন ভালদেজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, জুলাই ২১, ২০১১
আমরা ভাগ্যবান: নেলসন ভালদেজ

মেন্দোজা: গ্রুপ পর্বের (বি) তিন ম্যাচে ড্র, কেয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালে টাইব্রেকারে প্রতিপক্ষকে হারিয়ে কোপা আমেরিকার ফাইনালে উঠেছে প্যারাগুয়ে। কোন জয় ছাড়া এমন দল ফাইনাল খেললে তারা ভাগ্যবান বৈকি।



সর্বশেষ ১৯৭৯ সালে কোপার শিরোপা জেতে প্যারাগুয়ে। এর আগে ১৯৫৩ সালে প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় তারা। দীর্ঘ ৩২ বছর পর ভেনেজুয়েলাকে হারিয়ে আবার ফাইনালের টিকিট কেটেছে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের শীর্ষ আটে খেলা প্যারাগুয়ে।

গ্রুপ পর্বের তিন ম্যাচে পয়েন্ট ভাগাভাগির পর কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে হারায় ব্রাজিলকে। সেমিফাইনালেও প্যারাগুয়ের সহায় হয় টাইব্রেকার। নির্ধারিত সময় গোলশূন্য থাকে প্যারাগুয়ে ও ভেনেজুয়েলার মধ্যকার ম্যাচ। অতিরিক্ত ৩০ মিনিটেও কোন দল গোলের দেখা না পেলে খেলা গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারে ৫-৩ গোলে ভেনেজুয়েলাকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে তারা। ম্যাচের নায়ক প্যারাগুয়ের গোলরক্ষক জাস্তো ভিলার। পেনাল্টি শ্যুটআউটের সময় প্রতিপক্ষের ফ্রাঙ্কলিন লুসেনার বল রুখে দিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছাতে মূল ভূমিকা পালন করেন তিনি।

ম্যাচ শেষে গোলরক্ষক ভিলার বলেন,“আমরা সবাই নায়ক। আমি রুখে দিয়েছে পেনাল্টি আর বেশ কয়েকবার বল আঘাত করেছে ক্রসবারে। খেলায় এরকম হয়েই থাকে। ”

প্যারাগুয়ের এমন জয়কে ভাগ্যের সঙ্গেই তুলনা করেছেন ফরোয়ার্ড নেলসন ভালদেজ। বলেন,“আশা করি, চ্যাম্পিয়ন হওয়ার ভাগ্য আমাদের আছে। কারণ আমরা অনেক ভুগেছি। সত্যি, আমরা খুব ভাগ্যবান। আর ফুটবল এমনই, সবসময়ই জয়ীরা সেরা হয় না। ”

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, জুলাই ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।