ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

প্রথম দর্শনে মুগ্ধ ল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, জুলাই ২০, ২০১১
প্রথম দর্শনে মুগ্ধ ল

ঢাকা: আগে দর্শনধারী পরে গুণবিচারি। দেখে ভালো লাগলেই না কাজে আগ্রহ পাবেন স্টুয়ার্ট ল।

প্রথম অনুশীলন দেখার পর জাতীয় দলের ক্রিকেটারদের ভালো লেগেছে নতুন কোচের।

অভিজ্ঞতা হিসেবে প্রকাশ করছেন জাতীয় দলের একবেলার অনুশীলনকে। বলেন,“প্রথম অভিজ্ঞতা সত্যিই ভালো। আজ বেসিক নিয়ে কাজ করেছি। খেলোয়াড়রা কোন অবস্থানে আছে তা দেখার পাশাপাশি কিছু তথ্য আদান প্রদান হয়েছে। ”

জিম্বাবুয়ে সফরে যাওয়ার আগে জিপি-বিসিবি একাডেমি দলের বিপক্ষে দুইদিনের আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলবে জাতীয় দল। ক্রিকেটারদের সামর্থ্য বুঝে নেওয়ার একটা উপলক্ষ্য পেয়ে গেছেন প্রধান কোচ। অনেক লম্বা অনুশীলনেও হয়তো এত সহজে পরখ করা সম্ভব হয় না। কোচের ভাষায়,“যখন ম্যাচের মধ্যে থাকবে তখন চাপের ভেতর দিয়ে খেলোয়াড়দেরকে ভালো জানার সুযোগ থাকে। কাল থেকে যদি দুইদিনের প্র্যাকটিস ম্যাচটা হয় তবে জিম্বাবুয়ে যাওয়ার আগে খেলোয়াড়দের সম্পর্কে অনেকে জেনে যাবো। ”

গুমরা মুখের মানুষ নন জাতীয় দলের নতুন কোচ। অনুশীলনে আনন্দ হাসি পছন্দ কোচের,“আমার দর্শন হলো যদি তুমি ফান করতে না পারো তবে ভালো করতে পারবে না। আমি গ্রুপে গ্রুপে অনুশীলনের মধ্যে অনেক মজা করতে পছন্দ করি। যেখানে ম্যাচ প্রেসার দেওয়া সম্ভব। ”

খেলার আগে খেলোয়াড়দের সঙ্গে বন্ধুত্ব হওয়া চাই কোচের। “আমাদের মধ্যে ভালো সম্পর্ক তৈরি করতে হবে। দ্বিপাক্ষিক সম্পর্ক থাকলে বিশ্বাস বাড়ে। ”

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুলাই ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।