ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

ফেদেরারের নতুন কোচ আন্নাকোন!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, আগস্ট ১০, ২০১০
ফেদেরারের নতুন কোচ আন্নাকোন!

টরেন্টো: এ সপ্তাহে মাঠে গড়াচ্ছে টরেন্টো মাস্টার্স। ২৯তম জন্মদিনও উদযাপন করবেন সুইস টেনিস তারকা রজার ফেদেরার।

বয়সটা হয়তো বেশিই মনে হতে পারে। রজার মনে করেন নতুন কিছু কৌশল শেখার বয়সটা এখনো আছে। তাই টরেন্টো শিরোপার জন্য নতুন কোচ হিসেবে সঙ্গে নিয়েছেন পল আন্নাকোনকে।

১৬টি গ্র্যান্ড স্লাম জয়ী রজার টরেন্টোতে এসেছেন স্ত্রী, দুই কন্যা ও আন্নাকোনকে নিয়ে। বছরটা উত্থান-পতনের মধ্যদিয়ে গেলেও সেপ্টেম্বরে ইউএস ওপেন জিতেই মৌসুম শেষ করতে চান।

ফেদেরার এ বছরের গুরুত্বপূর্ণ সময়ে খেলাটা চালিয়েছেন একাই। ইংল্যান্ডে গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়ার পরই কোচ নিয়োগের বিষয়ে ভাবতে বসেন। তার মনে হয়েছে এ অবস্থা থেকে উত্তরণের জন্য প্রয়োজন নতুন চিন্তা আর কৌশলের।

বিশ্ব র‌্যাঙ্কিংয়ের তিন নম্বর রজার যেমনটা বলেন,“আমি সর্বদাই নিজেকে প্রশ্ন করেছি আমার ভালো আর খারাপ সময় নিয়ে। এমনকি গত সাত বছরে খুব বেশি খারাপ মুহূর্তও ছিলো না আমার। ”  

বলেন,“আমি উন্নতির জন্য সবসময় নতুন কৌশল খুঁজি। আমার মনে হয, নতুন কোচ (পল) তার অভিজ্ঞতা থেকে অনেক কিছু যোগ করবেন আমাদের দলে। এ মুহূর্তে যেটা অন্বেষণ করছি আমরা। ”

কোচ হিসেবে আন্নাকোনের ভূমিকা কি হবে সে বিষয়ে তেমন কিছুই জানাননি সুইস তারকা। কেননা পিট সাম্প্রাস ও টিম হেনম্যানও তার কোচ। কিন্তু রজার বলেন কোচ হিসেবে কাকে স্থায়ী করবেন, তা জানাবেন ইউএস ওপেনের পরই।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘন্টা, আগস্ট ১০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।