bangla news

সেরা একাদশে আর্জেন্টিনার তিন, চিলির আট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৬-২৮ ৯:২৩:৩৬ এএম

চিলির হাতে টানা দ্বিতীয়বার কোপা আমেরিকার শিরোপা উঠার মধ্যদিয়ে শেষ হয়েছে কোপা আমেরিকার শতবর্ষী বিশেষ আসর। জমজমাট এই আসরের সেরা একাদশ ঘোষণা করা হয়েছে।

ঢাকা: চিলির হাতে টানা দ্বিতীয়বার কোপা আমেরিকার শিরোপা উঠার মধ্যদিয়ে শেষ হয়েছে কোপা আমেরিকার শতবর্ষী বিশেষ আসর। জমজমাট এই আসরের সেরা একাদশ ঘোষণা করা হয়েছে। যেখানে এগারোজনই দুই ফাইনালিস্ট চিলি আর আর্জেন্টিনার ফুটবলার।

কোপা আমেরিকার শতবর্ষী বিশেষ আসরের আয়োজক কমিটি সেরা একাদশ সাজিয়েছে। টেকনিক্যাল স্টাফদের স্বমন্বয়ে গঠিত কমিটি আর্জেন্টাইন তিন ফুটবলারকে রেখেছেন। বাকি আটজনই চ্যাম্পিয়ন চিলির ফুটবলার।

চিলিয়ান ফুটবলার হিসেবে জায়গা পেয়েছেন গোলরক্ষক ক্লদিও ব্রাভো। ডিফেন্ডার হিসেবে রয়েছেন মাউরিসিও ইসলা, গ্যারি মেডেল এবং বেয়াসেজোর। মিডফিল্ডার হিসেবে আছেন আরতুরো ভিদাল এবং চার্লস আরানগুয়েজ। আর ফরোয়ার্ড হিসেবে জায়গা করে নিয়েছেন অ্যালেক্সিজ সানচেজ এবং ভারগাস।

আর্জেন্টিনার দলপতি লিওনেল মেসিকে রাখা হয়েছে ফরোয়ার্ড হিসেবে। এছাড়া বাকি দু’জন হলেন ডিফেন্ডার নিকোলাস অটামেন্ডি এবং মিডফিল্ডার হাভিয়ের মাশচেরানো।

রানার্সআপ আর্জেন্টিনাকে ফেয়ার প্লে অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।

টুর্নামেন্টের সেরা গোলরক্ষক হিসেবে চ্যাম্পিয়ন চিলির ক্লদিও ব্রাভো জিতেছেন গোল্ডেন গ্লাভস। চিলির ভারগাস পেয়েছেন গোল্ডেন বুট আর গোল্ডেন বল জিতেছেন একই দলের সেরা তারকা অ্যালেক্সিজ সানচেজ।

চিলির প্রাচীর খ্যাত ব্রাভো নকআউট পর্বে, কোয়ার্টার ফাইনালের ম্যাচে আর সেমিফাইনালের ম্যাচে দলকে কোনো গোল হজম করতে দেননি। ফাইনালের নির্ধারিত ৯০ মিনিট গোলবার আগলে রাখা এই গোলরক্ষক অতিরিক্ত যোগ করা ৩০ মিনিটেও দলকে আর্জেন্টাইনদের হাত থেকে রক্ষা করেছেন। শুধু তাই নয়, চিলির শিরোপা জয়ের ম্যাচে টাইব্রেকারে ব্রাভোর দুর্দান্ত সেভ দলকে টানা দ্বিতীয়বার শিরোপা পাইয়ে দেয়। বার্সেলোনার তারকা এই গোলরক্ষক তিনটি নিশ্চিত গোলের হাত থেকে দলকে রক্ষা করার পাশাপাশি ১৩টি দুর্দান্ত সেভ করেন।

এবারের আসরে সর্বোচ্চ ৬টি গোল করা ভারগাস কোয়ার্টার ফাইনালের ম্যাচে একাই করেন চারটি গোল। মেক্সিকোকে ৭-০ গোলে উড়িয়ে দেওয়ার সে ম্যাচে ভারগাস ৪৪, ৫২, ৫৭ ও ৭৪ মিনিটের মাথায় গোলগুলোর দেখা পান। মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার হিসেবে মেসিকে টপকে গোল্ডেন বল জিতেছেন সানচেজ।

মেসি ৫টি গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে চারটি গোল করিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ২৮ জুন ২০১৬
এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-06-28 09:23:36