bangla news

কোয়ারেশমার কারিশমায় কোয়ার্টারে রোনালদো বাহিনী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৬-২৫ ৬:১৯:২৯ পিএম

রিকার্ডো কোয়ারেশমার কারিশমায় শেষ আটে জায়গা করে নিয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। চলমান ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের নকআউট পর্বের ম্যাচে দুর্দান্ত ক্রোয়েশিয়াকে ১-০ গোলে হারিয়েছে পর্তুগিজরা।

ঢাকা: রিকার্ডো কোয়ারেশমার কারিশমায় শেষ আটে জায়গা করে নিয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। চলমান ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের নকআউট পর্বের ম্যাচে দুর্দান্ত ক্রোয়েশিয়াকে ১-০ গোলে হারিয়েছে পর্তুগিজরা।

 

 

প্রথমার্ধের নির্ধারিত সময়ে দুই দলই গোলের জন্য মরিয়া হয়ে খেললেও জালের দেখা পায়নি। গোলশূন্য অবস্থায় বিশ্রামে যায় ক্রোয়েশিয়া-পর্তুগালের যোদ্ধারা। বিরতির পরও স্কোর ওই ০-০। ফলে ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। অতিরিক্ত সময় শেষের কয়েক মিনিট আগে ক্রোয়েশিয়ানদের ছিটকে দেন পর্তুগিজ তারকা কোয়ারেশমা।

 

অতিরিক্ত সময়ের আগে প্রতিপক্ষের গোলবার লক্ষ্য করে কেউই শট নিতে পারেননি। যোগ করা সময়ে (১১৩ মিনিট) ক্রোয়েশিয়ান তারকা রেকিটিচের বাড়ানো বলে হেড করেন ভিদায়্ তবে তা গোলবারের উপর দিয়ে বেরিয়ে যায়। ১১৫ মিনিটের মাথায় ইভান পেরিসিচের একটি জোরালো শট গোল পোস্টে লেগে ফিরে আসে।

 

ম্যাচের ১১৬ মিনিট পর্যন্ত কোনো গোলের দেখা পাননি দুই দলের ফুটবলাররা। নিজের ছায়া হয়ে ছিলেন রোনালদো-মদ্রিচ-নানি-রেকিটিচরা। ১১৭ মিনিটের মাথায় লিন্সের মাঠে একটি গোলের দেখা মেলে। রোনালদোর জোরালো শট প্রতিহত হলে তা থেকে গোল আদায় করেন কোয়ারেশমা। ফলে, ১-০ তে এগিয়ে ডিফেন্সিভ মুডে খেলতে থাকে পর্তুগিজরা। ম্যাচের বাকিটা ক্রোয়েশিয়াকে কোনো সুযোগ নিতে দেয়নি রোনালদো বাহিনী। এই স্কোরে জিতেই মাঠ ছাড়ে তারা।

 

ফলে, পেপে, নানি, রোনালদো, উইলিয়ান, গোমেজ, মারিওদের কাছে ১-০ গোলে হেরে নকআউট পর্ব থেকেই বিদায় নিতে হয় লুকা মদ্রিচ, ব্রোজোভিক, ইভান রেকিটিচ, মান্দজুকিচদের।

 

এ ম্যাচের মধ্যদিয়ে দেশের জার্সিগায়ে নিজের শততম ম্যাচ খেলতে নেমেছিলেন পর্তুগিজ তারকা নানি।
 

বাংলাদেশ সময়: ০৪১১ ঘণ্টা, ২৬ জুন ২০১৬

এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-06-25 18:19:29