bangla news

আত্মঘাতী গোলের সুযোগে কোয়ার্টারে ওয়েলস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৬-২৫ ২:১১:৫৮ পিএম

প্যারিসের প্রাক দ্য প্রিন্সেসের মাঠে নেমেছিল এবারের ইউরো আসরের চমক জাগানিয়া দল ওয়েলস আর নর্দান আয়ারল্যান্ড। নকআউট পর্বে গোল না করেও ১-০ ব্যবধানে জিতে কোয়ার্টার ফাইনালের টিকিট কেটেছে গ্যারেথ বেলের ওয়েলস।

ঢাকা: প্যারিসের প্রাক দ্য প্রিন্সেসের মাঠে নেমেছিল এবারের ইউরো আসরের চমক জাগানিয়া দল ওয়েলস আর নর্দান আয়ারল্যান্ড। নকআউট পর্বে গোল না করেও ১-০ ব্যবধানে জিতে কোয়ার্টার ফাইনালের টিকিট কেটেছে গ্যারেথ বেলের ওয়েলস।
 
শেষ ষোলোর ম্যাচে আত্মঘাতী গোলের সুবাদে জিতেছে ওয়েলস। আর বাজে ইতিহাস নিয়ে নকআউট পর্ব থেকেই বিদায় নিতে হলো আইরিশদের।
 
শেষ আটের টিকিট নিশ্চিতে ম্যাচের প্রথমার্ধে কোনো দলই গোল আদায় করে নিতে না পারলে গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় দুই দল। বিরতি থেকে ফিরে আবারো সমানতালে লড়তে থাকে ওয়েলস-নর্দান আয়ারল্যান্ড। তবে, প্রতিপক্ষের ডিফেন্সে চিড় ধরাতে বেশ কষ্টই হয় দুই দলের।
 
৩-৫-২ ফরমেশনে খেলা ওয়েলসকে এগিয়ে দেওয়ার চেষ্টায় কোনো কমতি রাখেননি রিয়াল মাদ্রিদের তারকা ফরোয়ার্ড গ্যারেথ বেল। ম্যাচের ৫৮ মিনিটের মাথায় তার জোরালো শট রুখে দেন আইরিশ গোলরক্ষক ম্যাকগোভার্ন। ভোকস আর রামসেরও দুটি প্রচেষ্টা ব্যর্থ হয়।
 
ম্যাচের ৭১ মিনিটে নর্দান আয়ারল্যান্ডের স্ট্রাইকারদের একটি দারুণ আক্রমণ প্রতিহত করেন ওয়েলস তারকা চেস্টার। তবে, ৭৫ মিনিটের মাথায় উল্টো গোল হজম করতে হয় আইরিশদের। ইংলিশ প্রিমিয়ারে ওয়েস্ট ব্রুমের হয়ে খেলা দলের ৩৬ বছর বয়সী অভিজ্ঞ ডিফেন্ডার গ্যারেথ ম্যাকয়ালির আত্মঘাতী গোলের সুবাদে লিড নেয় ওয়েলস।
 
ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বেলের ওয়েলস। এ জয়ের ফলে দেশটির ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো ইউরোর কোয়ার্টারে উঠলো তারা। আর বিদায় নিতে হলো আসরের শুরু থেকে চমক দেখানো নর্দান আয়ারল্যান্ডকে।
 
বাংলাদেশ সময়: ০০০৯ ঘণ্টা, ২৬ জুন ২০১৬
এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-06-25 14:11:58