bangla news

রাশিয়ার বিরুদ্ধে কঠোর অবস্থানে উয়েফা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৬-১২ ৬:৫৮:৪৫ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইংল্যান্ড-রাশিয়া ম্যাচে গ্যালারিতে রাশিয়ান দর্শকদের বিশৃঙ্খলার দায়ে কঠোর অবস্থানে যাচ্ছে উয়েফা। ইতোমধ্যেই তদন্ত প্রক্রিয়া শুরু করেছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। তিনটি অভিযোগে তদন্ত করা হচ্ছে-গ্যালারিতে বিশৃঙ্ক্ষলা, বর্ণবাদী আচরণ ও আতশবাশি পোড়ানো।

ঢাকা: ইংল্যান্ড-রাশিয়া ম্যাচে গ্যালারিতে রাশিয়ান দর্শকদের বিশৃঙ্খলার দায়ে কঠোর অবস্থানে যাচ্ছে উয়েফা। ইতোমধ্যেই তদন্ত প্রক্রিয়া শুরু করেছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। তিনটি অভিযোগে তদন্ত করা হচ্ছে-গ্যালারিতে বিশৃঙ্ক্ষলা, বর্ণবাদী আচরণ ও আতশবাশি পোড়ানো।

ফ্রান্সের মার্শেইতে ২০১৬ ইউরোয় নিজেদের প্রথম ম্যাচে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড ও রাশিয়া। কিন্তু শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গেই ইংলিশ সমর্থকদের ওপর চড়াও হন বেশ কয়েকজন রাশিয়ান সমর্থক।

নিরাপত্তা বাধা ডিঙিয়ে দক্ষিণ স্ট্যান্ডে ইংলিশ সমর্থকদের মারধর করেন রাশিয়ান দর্শকরা। পুলিশের উদ্ধৃতি দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম জানায়, শনিবারের (১১ জুন) সহিংসতায় অন্তত ৩৫ জন আহত হয়েছেন। ইংল্যান্ডের একজন দর্শকের অবস্থা নাকি আশংকাজনক।

প্রসঙ্গত, ২০১২ ইউরো অাসরেও রাশিয়ান দর্শকরা গ্যালারিতে বিশৃঙ্ক্ষল পরিস্থিতি সৃষ্টি করেছিলেন। যেখানে ২০১৮ বিশ্বকাপ আসর হবে রাশিয়ার মাটিতে।

রাশিয়ার বিরুদ্ধে কী ধরনের শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে সে ব্যাপারে আগামী মঙ্গলবার (১৪ জুন) সিদ্ধান্ত নেবে উয়েফা।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, জুন ১২, ২০১৬
এমআরএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-06-12 06:58:45