bangla news

পেলের কাছে মেসির সমালোচনায় ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৬-১০ ২:০৫:১৭ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আর্জেন্টিনা দলকে নেতৃত্ব দেওয়ার মতো ব্যক্তিত্ব লিওনেল মেসির মাঝে নেই। কথাটা স্বয়ং দিয়েগো ম্যারাডোনার। বলেছেন ব্রাজিলিয়ান ফুটবল গ্রেট পেলের কাছে। এর মানে কী ‍দাঁড়ালো? পেলের কাছে মেসির সমালোচনাই তো করলেন ম্যারাডোনা!

ঢাকা: আর্জেন্টিনা দলকে নেতৃত্ব দেওয়ার মতো ব্যক্তিত্ব লিওনেল মেসির মাঝে নেই। কথাটা স্বয়ং দিয়েগো ম্যারাডোনার। বলেছেন ব্রাজিলিয়ান ফুটবল গ্রেট পেলের কাছে। এর মানে কী ‍দাঁড়ালো? পেলের কাছে মেসির সমালোচনাই তো করলেন ম্যারাডোনা!

ইউরো শুরুর আগে প্যারিসে একটি প্রচারমূলক ইভেন্টে মেসি প্রসঙ্গে ম্যারাডোনার অভিমত জানতে চাইলে এমন প্রতিক্রিয়া ব্যক্ত করেন আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর। বলেন, ‘সে (মেসি) একজন মহান ব্যক্তি, কিন্তু নেতৃত্ব দেওয়ার মতো ব্যক্তিত্ব তার মাঝে নেই।’

পেলের প্রতিক্রিয়া, ‘আহ, আমি বুঝতে পারছি। সে আমাদের সময়কার মতো নয়। ৭০’র দশকে ব্রাজিল টিমে রিভেলিনো, গারসন, তোস্তাওদের মতো ভালো খেলোয়াড় ছিল। বর্তমানে যেটা আর্জেন্টিনা দলে নেই। যারা একমাত্র মেসির ওপর নির্ভর করে।’

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী মেসি ক্যারিয়ার জুড়ে প্রায়ই স্বদেশী কিংবদন্তি ম্যারাডোনার সঙ্গে তুলনায় আসেন। কিন্তু আলবিসেলেস্তেদের এখন পর্যন্ত কোনো বড় শিরোপা এনে দিতে না পারায় প্রতিনিয়তই সমালোচনার তীরে বিদ্ধ হচ্ছেন বার্সেলোনা তারকা।

মেসির সমালোচনার বিপরীতে ক্রিস্টিয়ানো রোনালদোর প্রশংসায় মাতেন ম্যারাডোনা, ‘কোনো সন্দেহ নেই, ক্রিস্টিয়ানো একজন তারকা। সে এমন খেলোয়াড় যে একাই তার টিমকে ফাইনালে (ইউরো) নিতে যেতে পারে। যারা ফুটবল পছন্দ করেন তারা ক্রিস্টিয়ানোকেও পছন্দ করে।’

ইউরোর স্পন্সর ঘড়ি নির্মাতা প্রতিষ্ঠান হাবলটের উদ্যোগে প্যারিসে একটি প্রদর্শনী ম্যাচ অনুষ্ঠিত হয়। যেখানে উপস্থিত ছিলেন সর্বকালের অন্যতম দুই সেরা ফুটবলার পেলে ও ম্যারাডোনা। ফাইভ-এ-সাইড ম্যাচটিতে সাবেক তারকারা অংশ নেন। কোচ ভূমিকায় থাকেন পেলে-ম্যারাডোনা।

সাবেক ইংলিশ অধিনায়ক রিও ফার্ডিনান্ড, সাবেক ডাচ মিডফিল্ডার ক্লারেন্স সেডর্ফ, রিয়াল মাদ্রিদের সাবেক স্প্যানিশ ডিফেন্ডার ফার্নান্দো হেইরো ও ইতালির বিশ্বকাপ জয়ী ফ্যাবিও ক্যানাভারোর মতো তারকা ফুটবলাররা প্রদর্শনী ম্যাচটিতে মাঠে নামেন। রেফারির দায়িত্ব পালন করেন ২০১০ বিশ্বকাপ ফাইনাল পরিচালনা করা হাওয়ার্ড ওয়েব। উত্তেজনাপূর্ণ ম্যাচটি শেষ পর্যন্ত ৮-৮ গোলে ড্র হয়।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, জুন ১০, ২০১৬
এমআরএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-06-10 02:05:17