bangla news

সাবেক নাইজেরিয়ান কোচ কেশি আর নেই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৬-০৮ ৫:৫১:২৮ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নাইজেরিয়ার সাবেক খেলোয়াড় ও কোচ স্টিফেন কেশি মারা গেছেন। পরিবারের মুখপাত্র ইমানুয়েল এদো নিশ্চিত করেন, হঠাৎ হৃদযন্ত্রের ক্রীড়া বন্ধ হয়ে কেশির মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৪ বছর।

ঢাকা: নাইজেরিয়ার সাবেক খেলোয়াড় ও কোচ স্টিফেন কেশি মারা গেছেন। পরিবারের মুখপাত্র ইমানুয়েল এদো নিশ্চিত করেন, হঠাৎ হৃদযন্ত্রের ক্রীড়া বন্ধ হয়ে কেশির মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৪ বছর।

নাইজেরিয়ার ফুটবল ইতিহাসে দু’জন আছেন যারা খেলোয়াড় ও কোচ হিসেবে আফ্রিকান নেশনস কাপ জয়ের গৌরব অর্জন করেন। তার মধ্যে প্রয়াত কেশি একজন। খেলোয়াড়ী জীবনে তিনি ডিফেন্ডার হিসেবে ৬৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন।

১৯৯৪ আফ্রিকা কাপ অব নেশনস আসরের চ্যাম্পিয়ন নাইজেরিয়া দলে ছিলেন কেশি। খেলোয়াড়ী জীবন শেষে কোচিং পেশায়ও সফলতার সাক্ষর রাখেন তিনি।

২০১১ সালে নাইজেরিয়ার জাতীয় ফুটবল দলের কোচের দায়িত্ব নেন কেশি। তার অধীনে ২০১৩ আসরের আফ্রিকান নেশনস কাপে বুর্কিনো ফাসোকে ১-০ গোলে হারিয়ে তৃতীয়বারের মতো শিরোপা উল্লাসে মাতে নাইজেরিয়ানরা। ওই বছরই আফ্রিকার বর্ষসেরা কোচের অ্যাওয়ার্ড জেতেন কেশি। গত বছরের জুলাইয়ে তিনি কোচের পদ থেকে সরে দাঁড়ান।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুন ০৮, ২০১৬
এমআরএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-06-08 05:51:28