bangla news

মেসির পর আদালতে বিচারের সামনে নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৬-০৭ ৮:১৫:২০ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সম্প্রতি কর ফাঁকির মামলায় বার্সেলোনার আদালতে অনুষ্ঠিত শুনানিতে যোগ দিয়েছিলেন লিওনেল মেসি। এবার দীর্ঘ সময় ঝুলে থাকা কর ফাঁকি ও জালিয়াতি মামলায় বিচারের মুখোমুখি হতে যাচ্ছেন নেইমার। ব্রাজিলিয়ান তারকা অবশ্য আগেই একবার শুনানির সম্মুখীন হয়েছিলেন।

ঢাকা: সম্প্রতি কর ফাঁকির মামলায় বার্সেলোনার আদালতে অনুষ্ঠিত শুনানিতে যোগ দিয়েছিলেন লিওনেল মেসি। এবার দীর্ঘ সময় ঝুলে থাকা কর ফাঁকি ও জালিয়াতি মামলায় বিচারের মুখোমুখি হতে যাচ্ছেন নেইমার। ব্রাজিলিয়ান তারকা অবশ্য আগেই একবার শুনানির সম্মুখীন হয়েছিলেন।

স্পেনের শীর্ষ ফৌজদারি আদালতের প্রসিকিউটরগণ (রাষ্ট্রপক্ষের আইনজীবি বা কৌঁসুলি) নেইমার, তার পরিবার ও বার্সেলোনার বিপক্ষে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন। তারা অভিযোগ করেছেন, সান্তোস থেকে বার্সায় যোগ দেওয়ার সময় দলবদলের প্রকৃত অর্থের পরিমান গোপন রাখেন নেইমার ও তার বাবা।

২০১৩ সালে ৫৭ মিলিয়ন ইউরোর বিনিময়ে পাঁচ বছরের চুক্তিতে সান্তোস ছেড়ে বার্সায় পাড়ি জমান নেইমার। কিন্তু পরবর্তীতে সঠিক ট্রান্সফার ফি লুকানোর অভিযোগের বিষয়টি আদালতে গড়ায়। তদন্তকারীদের দাবি ট্রান্সফার ফি ছিল প্রায় ৮৩ মিলিয়ন ইউরো।

যদিও বার্সা বরাবরের মতোই এসব অভিযোগ অস্বীকার করে আসছে। সাম্প্রতিক সময়ে নেইমার নিজেও তার বিরুদ্ধে আনা অভিযোগ প্রত্যাখ্যান করেন এবং কোনো ধরনের অপরাধ করেননি বলে জানান।

গত ফেব্রুয়ারির শুরুতে নেইমার ও তার পরিবারের সঙ্গে বার্সার সাবেক প্রেসিডেন্ট সান্দ্রো রোসেল, বর্তমান প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তোমউ শুনানিতে উপস্থিত থেকে নিজেদের বক্তব্য তুলে ধরেছিলেন।

মাদ্রিদের আদালতে ডকুমেন্ট জমা দেওয়ার পর দু’বছর হয়ে গেছে নেইমারের ট্রান্সফার ফি’র তদন্ত কাজ চলছে। এবার দেশটির ন্যাশনাল কোর্ট নতুন করে মামলা দায়েরের পথে হাঁটছে। প্রসিকউটরদের বিশ্বাস, বার্সেলোনা ও সান্তোস ক্লাব; নেইমার; তার বাবা-মা; সাবেক বার্সেলোনা প্রেসিডেন্ট; সাবেক সান্তোস প্রেসিডেন্ট ওডিলি রদ্রিগেজ এবং নেইমারের পরিবারের কোম্পানি দুর্নাতি চেষ্টায় জড়িত।

বার্সার বর্তমান প্রেসিডেন্ট বার্তোমউর বিপক্ষেও মামলা দায়েরের সুপারিশ করেছেন প্রসিকিউটর। কারণ, তৎকালীন সময়ে ভাইস-প্রেসিডেন্ট থাকাকালীন তিনি অধিকাংশ চুক্তি স্বাক্ষর করেছিলেন। 

বলা বাহুল্য, নেইমার ও তার বাবার বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হলে তাদের ছয় থেকে দু’বছরের জেল হতে পারে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, জুন ০৭, ২০১৬
এমআরএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-06-07 08:15:20